ঈদের দ্বিতীয় দিনেও ফাঁকা ঢাকার সড়ক

মত ও পথ ডেস্ক

সংগৃহীত ছবি

পবিত্র ঈদুল ফিতরের দ্বিতীয় দিন আজ। রাজধানীর সড়কগুলোতে নেই জটলা, নেই গাড়ির হর্ন। যেন এক নীরব শহরে নগরবাসীর প্রশান্তি।

রোববার (২৩ এপ্রিল) সকাল থেকে রাজধানীর বিভিন্ন সড়ক ঘুরে এমন চিত্র দেখা গেছে। তবে সড়কে বেশি যানবাহন না থাকলেও রিকশা ও সিএনজির উপস্থিতি দেখা গেছে।

universel cardiac hospital

রাজধানীর নিউমার্কেটে দেখা গেছে, দুদিন আগেও যে সড়কে ছিল যানজট, সেই দৃশ্য শতভাগ পাল্টে গেছে। গোটা এলাকায় সুনসান নীরবতা। কয়েকটি রিকশা, সিএনজি আর প্রাইভেটকার ছাড়া এই সড়কে দেখা যায়নি তেমন কোনো বড় যানবাহন।

একই অবস্থা দেখা গেছে, ধোলাইপাড়, শনির আখড়া, গুলিস্তান, পল্টন, শাহবাগ, কারওয়ান বাজারসহ বিভিন্ন সড়কে। মানুষের যাতায়াত কম হওয়ায় এসব সড়ক আজও অনেকটা ফাঁকা। এসব এলাকায় গাড়ির চাপ নেই। নগরজুড়ে চলছে ছুটির আমেজ।

সিএনজিচালিত অটোরিকশার চালক মধু মিয়া বলেন, আমি সকাল থেকে যাত্রাবাড়ী দাঁড়িয়ে আছি, যাত্রী নাই। রাস্তা একেবারে ফাঁকা। ঢাকার মানুষ বেশিরভাগ গ্রামে গেছে, তাই মানুষ কম। তবুও গাড়ি নিয়ে বের হলাম, কিন্তু যাত্রী তো নাই। যাত্রী পাইলে এসময়ে গাড়ি চালায়ে খুব মজা। জ্যাম নাই, এক টানে যেকোন জায়গায় যাওয়া যায়। বিকেলে মনে হয় যাত্রী ভালো পাওয়া যাবে।

রিকশাচালক গণি মিয়া বলেন, রাস্তা একেবারে খালি। জ্যামও নাই, আবার যাত্রীও নাই। ফাঁকা রাস্তায় রিকশা চালাইতে ভাল্লাগে। ভাড়া কম হইলেও পোষায়। কিন্তু মানুষ ঢাকায় তেমন নাই, যাত্রীও পাই না। মনে হয় ২টার পর মানুষ বাইর হইবো। যাত্রী যদি না থাকে ফাঁকা রাস্তা থাকলেই আমগো লাভ কী!

শেয়ার করুন