বাড়বে দিন ও রাতের তাপমাত্রা

মত ও পথ ডেস্ক

তাপমাত্রা
ফাইল ছবি

আগামী তিনদিন পর্যন্ত দেশের তাপমাত্রা বাড়বে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সেইসঙ্গে দেশে আবারও তাপ প্রবাহের আভাস দিয়েছে সংস্থাটি।

সোমবার (২৪ এপ্রিল) আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ হাফিজুর রহমান এ তথ্য জানান।

universel cardiac hospital

তিনি জানান, আজ সারাদেশে তাপমাত্রা বাড়ার পূর্বাভাস দেওয়া হয়েছে। আপাতত তাপমাত্রা বৃদ্ধি অব্যাহত থাকবে। এই সপ্তাহের মধ্যে দেশের কয়েকটি জেলায় তাপপ্রবাহ শুরু হবে বলেও জানান তিনি। তবে কবে থেকে এবং কোন কোন জেলায় তাপপ্রবাহ শুরু হবে সে বিষয়ে কিছু জানাননি এই আবহাওয়াবিদ।  

আজকের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, আগামী ২৪ ঘণ্টায় সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পাবে। যা আগামী তিনদিনে অর্থাৎ ৭২ ঘণ্টায় আরও বাড়বে বলে জানিয়েছে সংস্থাটি।

পূর্বাভাসে বলা হয়, আগামী ২৪ ঘণ্টায় রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা ও ঝড়ো হাওয়াসহ বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

গত ২৪ ঘণ্টায় সিলেট জেলায় সর্বোচ্চ ৫৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ১৭.৪ ডিগ্রি সেলসিয়াস। সর্বশেষ রেকর্ড করা সর্বোচ্চ তাপমাত্রা হচ্ছে সন্দ্বীপে ৩৪.৫ ডিগ্রি সেলসিয়াস।

শেয়ার করুন