করোনা : ভারতে একদিনে শনাক্ত বাড়ল ৪৪ শতাংশ, মৃত্যু আরও ২৯

মত ও পথ ডেস্ক

করোনার ভয়াল রূপ
করোনার ভয়াল রূপ। ফাইল ছবি

ভারতে আবারও বেড়েছে করোনাভাইরাসের সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ভাইরাসে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে সাড়ে ৯ হাজারের গণ্ডি। যা আগের দিনের তুলনায় ৪৪ শতাংশ বেশি। অন্যদিকে ভারতে করোনায় আরও ২৯ জনের মৃত্যু হয়েছে।

অবশ্য একই সময়সীমায় দক্ষিণ এশিয়ার এই দেশটিতে কমেছে সক্রিয় রোগীর সংখ্যা। বুধবার (২৬ এপ্রিল) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

universel cardiac hospital

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৯ হাজার ৬২৯ জন করোনায় আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন। যা আগের দিনের তুলনায় ৪৪ শতাংশ বেশি। তবে দেশটিতে করোনায় আক্রান্ত সক্রিয় রোগীর সংখ্যা ৬৩ হাজার ৩৮০ থেকে কমে দাঁড়িয়েছে ৬১ হাজার ১৩ জনে।

এছাড়া সংক্রমণ বৃদ্ধির পাশাপাশি ভারতের বিভিন্ন রাজ্যে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনাও সামনে এসেছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে ২৯ জনের মৃত্যুর খবর জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়।

তবে এর মধ্যে কেরালা রাজ্যের আগের ১০টি মৃত্যুর ঘটনা যোগ করা হয়েছে। এতে করে ভারতে করোনা মহামারির শুরু থেকে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ লাখ ৩১ হাজার ৩৯৮ জনে।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুযায়ী, বর্তমানে দেশটিতে দৈনিক সংক্রমণের হার ৫.৩৮ শতাংশ এবং সাপ্তাহিক সংক্রমণের হার ৫.৬১ শতাংশ। করোনা মহামারির শুরু থেকে ভারতে মোট শনাক্তের সংখ্যা পৌঁছেছে ৪.৪৯ কোটিতে।

অবশ্য চলতি সপ্তাহের শুরু থেকেই ভারতে বেশ কিছুটা কমতে শুরু করেছিল করোনার সংক্রমণ। মঙ্গলবার দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছিলেন ৬ হাজার ৯৩৪ জন। আর তার আগের দিন দেশে করোনায় আক্রান্ত হয়েছিলেন ৬ হাজার ৩৮০ জন। তবে বুধবার এক ধাক্কায় সংক্রমণ বেড়ে ৯ হাজারের গণ্ডি পার করেছে।

অন্যদিকে ভারতে গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ থেকে ১১ হাজার ৯৬৭ জন সুস্থ হয়ে উঠেছেন। এর ফলে মহামারির শুরু থেকে করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে ওঠা মোট রোগীর সংখ্যা ৪ কোটি ৪৩ লাখ ২৩ হাজার ছাড়িয়েছে।

শেয়ার করুন