গাজীপুর সিটি নির্বাচনে জাহাঙ্গীর ও তাঁর মায়ের নামে মনোনয়নপত্র সংগ্রহ

নিজস্ব প্রতিবেদক

জাহাঙ্গীর আলম ও তাঁর মা জায়েদা খাতুন। ছবি: সংগৃহীত

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আওয়ামী লীগের দলীয় মনোনয়নবঞ্চিত জাহাঙ্গীর আলম। তাঁর হয়ে আজ বুধবার রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন তাঁর প্রতিনিধি। জাহাঙ্গীরের মা জায়েদা খাতুনের নামেও মেয়র পদের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন জাহাঙ্গীর আলম। তিনি বলেন, ‘আমার কিছু ভক্ত আমার ও আমার মায়ের পক্ষ হয়ে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। সব বাধ্যবাধকতা সম্পন্ন শেষে কাল (বৃহস্পতিবার) দুপুরের দিকে মনোনয়ন ফরম জমা দেওয়া হবে।’

universel cardiac hospital

হঠাৎ মাকে সামনে নিয়ে আসার বিষয়ে জানতে চাইলে জাহাঙ্গীর বলেন, ‘যেহেতু বাবা বেঁচে নেই, তাই মাকেই কাজ করতে হচ্ছে। যেকোনো মূল্যে গাজীপুরবাসীকে একটি সুন্দর নগর উপহার দিতে চাই।’

মেয়র পদে প্রার্থী হওয়ার জন্য দলীয় মনোনয়ন চেয়েছিলেন জাহাঙ্গীর। তবে দল মনোনয়ন দিয়েছে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লা খানকে। ১৫ এপ্রিল বিষয়টি নিশ্চিত হওয়ার পর থেকেই গুঞ্জন চলছিল স্বতন্ত্র প্রার্থী হতে পারেন জাহাঙ্গীর। বিষয়টি নিয়ে জল্পনাকল্পনা চললেও পরিষ্কার করে কিছু বলছিলেন না তিনি।

জাহাঙ্গীর যাতে নির্বাচনে অংশগ্রহণ করেন, সে জন্য তাঁর ওপর কর্মী–সমর্থকদেরও চাপ তৈরি হয়েছিল। প্রতিদিন সকাল থেকে গভীর রাত পর্যন্ত কর্মী–সমর্থকেরা তাঁর বাড়িতে ভিড় জমাচ্ছেন। প্রার্থী হওয়ার আভাস দিয়ে সমর্থকদের আশ্বস্ত করে জাহাঙ্গীর বলেন, আরও একবার পরীক্ষা দিতে প্রস্তুত তিনি। মনোনয়নপত্র সংগ্রহের মধ্য দিয়ে বিষয়টি নিশ্চিত হলো।

জাহাঙ্গীর আলমের কয়েকজন কর্মী-সমর্থকের সঙ্গে কথা বলে জানা গেছে, জনগণের সহানুভুতি থাকায় তিনি নির্বাচনের চ্যালেঞ্জ নিতে যাচ্ছেন। তবে দলীয় বিদ্রোহী প্রার্থী হওয়ায় দল থেকে জাহাঙ্গীরের ওপর কোনো চাপ এলে বিকল্প হিসেবে তাঁর মাকে নিয়েই মাঠে নামবেন কর্মী-সমর্থকেরা। সেজন্যই মা জায়েদা খাতুনও নির্বাচনে অংশ নিতে সম্মত হয়েছেন।

জাহাঙ্গীর ও তাঁর মায়ের মনোনয়নপত্র সংগ্রহের বিষয়ে জানতে চাইলে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ফরিদুল ইসলাম বলেন, আজ বেলা তিনটার দিকে একদল লোক জাহাঙ্গীর ও তাঁর মায়ের পক্ষ হয়ে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। প্রার্থী হিসেবে যে কেউ মনোনয়নপত্র সংগ্রহ করতে পারেন।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা কার্যালয় সূত্রে জানা যায়, আজ পর্যন্ত মেয়র পদে ১৩ জন মনোনয়নত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে কেউই তা জমা দেননি। এ ছাড়া সাধারণ আসনের কাউন্সিলর পদেজ ৩৪০ জন এবং সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ৯৮ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তফসিল অনুযায়ী আগামীকাল বৃহস্পতিবার পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিতে পারবেন প্রার্থীরা। ৩০ এপ্রিল মনোনয়ন ফরম বাছাই, ৮ মে প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ। ৯ মে প্রতীক বরাদ্দ দেওয়া হবে এবং ভোট গ্রহণ করা হবে আগামী ২৫ মে।

শেয়ার করুন