‘তেরে নাম’-এর নিরজারা যেভাবে ‘হারিয়ে’ যান

বিনোদন ডেস্ক

প্রায় দুই যুগের ক্যারিয়ার। হিন্দি আর দক্ষিণি সিনেমা মিলিয়ে করেছেন অনেকগুলো সিনেমা। সেগুলোর মধ্যে সবচেয়ে বেশি পরিচিতি পান ‘তেরে নাম’ দিয়ে। ঠিক দুই দশক আগে ২০০৩ সালে মুক্তি পাওয়া সিনেমাটিতে সালমান খানের সঙ্গে অভিনয় করে পান রাতারাতি জনপ্রিয়তা। কিন্তু সে জনপ্রিয়তা কাজে লাগিয়ে ভারতের প্রথম সারির একজন অভিনেত্রী হয়ে উঠতে পারেননি ভূমিকা চাওলা। কিন্তু কেন? নতুন সিনেমা মুক্তির পর সিদ্ধার্থ কান্নানের ইউটিউব চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে এ নিয়ে কথা বলেছেন ভূমিকা।

২০০৩ সালে ‘তেরে নাম’-এর পর ভূমিকা চাওলা যে অভিনয় ছেড়ে দিয়েছেন, ব্যাপারটি তেমন নয়। তামিল, তেলেগু, কন্নড়, মালয়ালম, পাঞ্জাবি থেকে হিন্দি—একের পর এক সিনেমা করেছেন। কিন্তু ‘তেরে নাম’-এর মতো সেভাবে জনপ্রিয়তা পাননি। সিদ্ধার্থ কান্নানের ইউটিউব চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে ‘তেরে নাম’-এর পর তার ক্যারিয়ার কাঙ্ক্ষিত গতি না পাওয়ার বেশ কিছু কারণের কথা জানান ভূমিকা চাওলা।

universel cardiac hospital

যার মধ্যে একটি হলো, একের পর এক বড় সিনেমা থেকে বাদ পড়া! ভূমিকা বলেন, আমি প্রচুর প্রস্তাব পাই (তেরে নাম-এর পর), তবে বরবারই আমি চিত্রনাট্য নিয়ে খুঁতখুঁতে। বেছে কাজ করতে পছন্দ করি। আমি অনেক বড় সিনেমায় চুক্তিবদ্ধ হই, দুর্ভাগ্যজনকভাবে পরে প্রযোজনা সংস্থা বদলে যায়, নায়ক বদল হয়, নায়িকাও বদলে যায়। ছবিটি যদি করতে পারতাম, তবে ভিন্ন কিছু হতো।

ভূমিকা জানান, ‘জব উই মেট’, ‘মুন্না ভাই এমবিবিএস’-এর মতো সিনেমায় সুযোগ পাওয়ার পরও অজানা কারণে বাদ পড়েন তিনি। ভূমিকা চাওলা বলেন, যখন জব উই মেট-এ চুক্তিবদ্ধ হওয়ার পরও ছবিটি করতে পারিনি, তখন খুব খারাপ লেগেছিল। প্রথম আমাকে আর ববি দেওলকে নিয়ে এটা হওয়ার কথা ছিল।

রাজকুমার হিরানির ‘মুন্না ভাই এমবিবিএস’ থেকে বাদ পড়া নিয়ে ভূমিকা চাওলা বলেন, চুক্তিবদ্ধ হওয়ার পরও রাজকুমার হিরানির মুন্না ভাই এমবিবিএস, মণিরত্নমের কান্নাথিল মুথামিট্টাল থেকে বাদ পড়ি। পরে ১০-১২ বছর পর যখন রাজু স্যারের (রাজকুমার হিরানি) সঙ্গে দেখা হয়, তিনি আমাকে জানান, কারও ভুলের কারণে আমি ছবিটি থেকে বাদ পড়ি।

‘তেরে নাম’-এর ২০ বছর পর ভূমিকা চাওলার অবশ্য সালমান খানের সঙ্গে অন্য রকম পুনর্মিলন হয়েছে। ঈদে মুক্তি পেয়েছে তাদের সিনেমা ‘কিসি কা ভাই কিসি কি জান’। ছবিতে অবশ্য সালমানের নায়িকার ভূমিকায় নয়, ভূমিকাকে দেখা গেছে পার্শ্বচরিত্রে। ছবির নায়িকা পূজা হেগড়ের বোনের ভূমিকায় অভিনয় করেছেন তিনি।

শেয়ার করুন