বগুড়ায় স্ত্রীকে হত্যার অভিযোগে স্বামীর মৃত্যুদণ্ড

বগুড়া প্রতিনিধি

বগুড়ায় স্ত্রীকে হত্যার অভিযোগে আকবর আলী মণ্ডল নামে একজনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে আসামিকে এক লাখ টাকা অর্থদণ্ডও দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২ মে) বিকালে বগুড়ার নারী ও শিশু ট্রাইব্যুনালের বিচারক নুর মোহাম্মদ শাহরিয়ার এই রায় দেন।

universel cardiac hospital

বিষয়টি নিশ্চিত করেছেন নারী ও শিশু ট্রাইব্যুনাল-২ এর সরকারি কৌঁসুলি আশেকুর রহমান সুজন।

দণ্ডপ্রাপ্ত আকবর আলী মণ্ডল শিবগঞ্জের কিচক ইউনিয়নের বেলাই কেকারপাড়ার বাসিন্দা।

এর আগে গত ২০১২ সালের ১৮ সেপ্টেম্বর দিবাগত রাতে বগুড়ার শিবগঞ্জের আকবর আলী তার স্ত্রী হাসিনা বিবিকে মারধর করে হত্যা করে ঘরের তীরের সঙ্গে ঝুলে রাখে। হাসিনা বিবি একই উপজেলার বলরামপুরের মৃত নুরুল ইসলামের মেয়ে।

নারী ও শিশু ট্রাইব্যুনাল-২ এর সরকারি কৌঁসুলি আশেকুর রহমান সুজন বলেন, ২০০৭ সালের দিকে হাসিনা বিবিকে বিয়ে করেন আকবর আলী। এর আগে আকবরের আরও দুইজন স্ত্রী ছিলেন। বিয়ের পর থেকে যৌতুকের জন্য হাসিনাকে চাপ প্রয়োগ ও মারধর করা হতো। ২০১২ সালের ১৮ সেপ্টেম্বরে হাসিনাকে মারধর করা হয়। এতে হাসিনা মারা যান। পরে হত্যার বিষয়টি ধামাচাপা দিতে আকবর আলী মৃতদেহ শয়ন ঘরের তীরের সঙ্গে ঝুলিয়ে রাখেন। কিন্তু পরের দিন হাসিনার স্বজনরা আকবরের বাড়িতে এলে লাশের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন দেখতে পান। এতে সন্দেহ হলে নিহতের ভাই হত্যা মামলা করেন। এতে আকবর আলী, তার দুই ছেলে ও প্রথম স্ত্রীকে আসামি করা হয়।

আশেকুর রহমান সুজন আরও বলেন, পরের বছর জানুয়ারি মাসে শিবগঞ্জ থানার তৎকালীন তদন্ত (পরিদর্শক) একেএম লুৎফর রহমান এই মামলার চার্জশিট জমা দেন । চার্জশিটে হত্যার ঘটনায় শুধু আকবর আলীর সম্পৃক্ততার বিষয় উঠে আসে। এরপর মামলার দীর্ঘ শুনানিতে এসব বিষয় প্রমাণিত হয়। পরে মঙ্গলবার বিচারক মৃত্যুদণ্ডের রায় ঘোষণা করেন। আর অন্য তিনজনকে বেকসুর খালাস করে দেন।

তারা হলেন- আকবরের ছেলে আনোয়ার হোসেন, এনামুল এবং প্রথম স্ত্রী আম্বিয়া খাতুন। এদের মধ্যে এনামুল পলাতক আছেন।

শেয়ার করুন