ভারতে বিক্ষোভরত কুস্তিগিরদের ওপর ‘নেশাগ্রস্ত’ পুলিশের হামলার অভিযোগ

আন্তর্জাতিক ডেস্ক

ভারতের দিল্লিতে জন্তর মন্তরে বিক্ষোভরত কুস্তিগিরেরা অভিযোগ করেছেন, গতকাল বুধবার রাতে নেশাগ্রস্ত পুলিশ সদস্যরা তাদের ওপর হামলা চালিয়েছেন। কুস্তিগিরদের অভিযোগ, বিক্ষোভস্থলে বিছানাপত্র নিয়ে আসতে চাইলে পুলিশ তাদের ওপর হামলা চালায়। কয়েকজন কুস্তিগিরের মাথায় আঘাত করা হয়েছে। এক ব্যক্তি অজ্ঞান হয়ে পড়েন। তাকে চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়া হয়েছে।

পুলিশ বলছে, অনুমতি না নিয়ে আম আদমি পার্টির (এএপি) বিধায়ক সোমনাথ ভারতী বিছানাপত্র নিয়ে বিক্ষোভস্থলে পৌঁছান। পুলিশ তাতে বাধা দিলে ছোটখাটো রকমের বাগ্‌বিতণ্ডা শুরু হয়। এরপর এএপির নেতা ও অপর দুজনকে আটক করা হয়। খবর এনডিটিভির।

universel cardiac hospital

সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া এক ভিডিওতে কয়েক বিক্ষোভকারী অভিযোগ করেছেন, যে পুলিশ সদস্যরা তাদের ওপর হামলা করেছেন, তারা নেশাগ্রস্ত ছিলেন।

সাবেক কুস্তিগির রাজবীর বলেন, ধর্মেন্দ্র নামের নেশাগ্রস্ত এক পুলিশ সদস্য ভিনেশ ফোগাটের ওপর নির্যাতন চালান এবং আমাদের সঙ্গে হাতাহাতি শুরু করেন। অলিম্পিক ও কমনওয়েলথ গেমসের স্বর্ণপদকপ্রাপ্ত ক্রীড়াবিদ গীতা ফোগাট বলেছেন, তার ছোট ভাই দুশিয়ান্ত ফোগাটের মাথা ফেটে গেছে।

এশিয়ান ও কমনওয়েলথ গেমসের স্বর্ণপদকপ্রাপ্ত খেলোয়াড় ভিনেশ ফোগাট কান্নায় ভেঙে পড়েন। তিনি বলেন, ওই কুস্তিগিরেরা তো কোনো অপরাধ করেননি। তবু তাদের সঙ্গে অপরাধীর মতো করে আচরণ করা হলো?

শেয়ার করুন