দেশপ্রেমের কথা বলা এখন নাকি রাষ্ট্রদ্রোহ: ফখরুল

ঠাকুরগাঁও প্রতিনিধি

মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিক ভাইয়েরা আটকে গেছেন। তারা এখন মন খুলে লিখতে পারেন না। এখন কেউ যদি দেশপ্রেমের কথা বলেন, স্বাধীনতার কথা বলেন, অধিকারের কথা বলেন, তাহলে এখন নাকি রাষ্ট্রদ্রোহ হবে।

আজ রোববার দুপুর ১২টার দিকে ঠাকুরগাঁও পৌর শহরে মির্জা রুহুল আমিন মিলনায়তনে সদর উপজেলা বিএনপির কমিটি গঠনের আগে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

universel cardiac hospital

মির্জা ফখরুল বলেন, সরকার ডিজিটাল নিরাপত্তা আইন করেছে। যে আইনে সাংবাদিক ভাইয়েরা আটকে গেছেন। এই যে আপনারা ফেসবুক চালান, স্ট্যাটাস দেন, কমেন্টস দেন, লাইক দেন—এগুলো দেওয়া যাবে না। কেউ যদি দেশের সম্পর্কে কথা বলেন, দেশপ্রেমের কথা বলেন, স্বাধীনতার কথা বলেন, মুক্ত স্বাধীনতার কথা বলেন, অধিকারের কথা বলেন, তাহলে নাকি হবে রাষ্ট্রদ্রোহ।

মির্জা ফখরুল আরও বলেন, সরকারের সমালোচনা করা রাষ্ট্রদ্রোহ নয়। সরকার খারাপ কাজ করলে, তার সমালোচনা করাই গণতন্ত্রের নিয়ম। এই সরকার সেটাও করতে দিতে চায় না। যখন সাংবাদিক নেতারা বলছেন, যখন জাতিসংঘ থেকে বলছে, ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধন করো, বাতিল করো। তখন আইনমন্ত্রী জোর গলায় চিৎকার করে বলছেন, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল হবে না। কারণ তিনি জানেন, এই সব আইন বাতিল হয়ে গেলে তারা জনগণের সামনে দাঁড়াতেও পারবেন না।

শেয়ার করুন