প্রার্থিতা ফিরে পেতে উচ্চ আদালতে জাহাঙ্গীরের আবেদন

নিজস্ব প্রতিবেদক

হাইকোর্ট
ফাইল ছবি

গাজীপুর সিটি করপোরেশনের (গাসিক) নির্বাচনে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে উচ্চ আদালতে রিট আবেদন করেছেন সাবেক মেয়র জাহাঙ্গীর আলম।

রোববার (৭ মে) উচ্চ আদালতের সংশ্লিষ্ট শাখায় এ রিট আবেদন করা হয়েছে। পরে উচ্চ আদালতের সংশ্লিষ্ট একটি দ্বৈত বেঞ্চে এ রিটের ওপর শুনানি হওয়ার কথা রয়েছে।

universel cardiac hospital

যাচাই-বাছাই শেষে ঋণখেলাপির অভিযোগে গত ৩০ এপ্রিল জাহাঙ্গীরের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন গাজীপুরের রিটার্নিং কর্মকর্তা। এ সিদ্ধান্তের বিরুদ্ধে পরে জাহাঙ্গীরের করা আপিল নামঞ্জুর করেন ঢাকা বিভাগীয় নির্বাচন কমিশনার মো. সাবিরুল ইসলাম।

এতে গাজীপুর সিটির আসন্ন নির্বাচনে মেয়র পদে জাহাঙ্গীরের মনোনয়নপত্র বাতিলে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্ত বহাল থাকে। নির্বাচনে মেয়র পদে জাহাঙ্গীরের মা জায়েদা খাতুনের মনোনয়নপত্র বৈধ হওয়ায় এখনো ভোটের মাঠে রয়েছেন তিনি।

২০১৮ সালে গাজীপুর সিটি করপোরশেন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে দলীয় প্রতীকে মেয়র নির্বাচিত হন জাহাঙ্গীর আলম। তবে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের শহীদদের নিয়ে বিতর্কিত মন্তব্যের অভিযোগে জাহাঙ্গীরকে দল থেকে বহিষ্কার করে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

এরপর জাহাঙ্গীর আলমকে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র পদ থেকে বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। তবে ভবিষ্যতে সংগঠনের স্বার্থ পরিপন্থি ও শৃঙ্খলা ভঙ্গ না করার শর্তে গাজীপুরের সাময়িক বরখাস্ত মেয়র জাহাঙ্গীর আলমকে ক্ষমা ঘোষণা করে আওয়ামী লীগ।

শেয়ার করুন