৭৫-এর চেয়েও ভয়াবহ ষড়যন্ত্র হচ্ছে: কামরুল ইসলাম

জাতীয় নির্বাচন ঘিরে ভয়াবহ ষড়যন্ত্র চলছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম। তাঁর মতে, জাতীয় ও আন্তর্জাতিক গোষ্ঠী ৭৫-এর চেয়েও ভয়াবহ ষড়যন্ত্র করছে।

মঙ্গলবার (৯ মে) বিকেলে ধানমণ্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনে বঙ্গবন্ধুকে নিয়ে মহিবুল ইজদানী খান ডাবলু রচিত ‘আমার বাবার স্মতিতে বঙ্গবন্ধু’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি এমন মন্তব্য করেন।

অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, জাতীয় নির্বাচনের বাকি আর মাত্র মাস ছয়েক। আর নির্বাচন ঘিরে শুরু হয়েছে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের ষড়যন্ত্র। এবার তারা ৭৫ এর চেয়েও ভয়াবহ ষড়যন্ত্র করছে। ষড়যন্ত্র রুখতে সবাইকে সতর্ক প্রহরীর মতো দায়িত্ব পালন করতে হবে।

উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের এ সিনিয়র নেতা বলেন, সব ষড়যন্ত্রের জবাবে জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের বিজয়ের বিকল্প নেই। শেখ হাসিনা বাংলাদেশকে উন্নত বিশ্বের যে কাতারে নিয়ে গেছেন, তা অব্যাহত রাখতে হবে।

দ্বাদশ জাতীয় নির্বাচনে মুক্তিযুদ্ধের চেতনার সরকার না এলে দেশ ভয়াবহ পরিস্থিতির মুখে পড়বে উল্লেখ করে কামরুল ইসলাম বলেন, দেশের স্বার্থ রক্ষায় আগামী নির্বাচনে আবারও আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে হবে।

‘বঙ্গবন্ধুর গ্রন্থসমূহ বিশ্বসাহিত্যের অমূল্য সম্পদ’

অনুষ্ঠানে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনের সংসদ সদস্য যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী বলেন, এদেশের এক শ্রেণির শিক্ষিত লোকেরা মনে করতেন, এখনও কেউ কেউ মনে করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তেমন পড়াশোনা জানতেন না; আমি তাদেরকে বলব, শেখ মুজিব যা জানতেন তোমরা তার কিছুই জানো না। বঙ্গবন্ধু জ্ঞানের পরিধি কতটা সমৃদ্ধ ছিল সেটির প্রমাণ তিনি ‘অসমাপ্ত আত্মজীবনী, কারাগারে রোজনামচা ও আমার দেখা নয়া চীন’ এসব গ্রন্থের মাধ্যমে তুলে ধরেছেন। তিনি যা লিখে গিয়েছেন সেগুলো নিঃসন্দেহে বিশ্বসাহিত্যের অমূল্য সম্পদ।

তিনি বলেন, বঙ্গবন্ধুর পরিবারের সঙ্গে ১৯৬৯ সাল থেকে আমার সম্পর্ক। তাঁর জ্যেষ্ঠ পুত্র শেখ কামালের সঙ্গে ছিল আমার সবচেয়ে বেশি ঘনিষ্ঠ সম্পর্ক। তাঁর মতো এতো ভালো মানুষ আমি কখনোই দেখিনি। তিনি কখনোই কোনো নেশা জাতীয় দ্রব্য গ্রহণ করতেন না, এমনকি ধূমপানও করতেন না।

বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব সম্পর্কে মোকতাদির চৌধুরী বলেন, খালাম্মা (বেগম ফজিলাতুন্নেছা মুজিব) ছিলেন এক অনন্য সাধারণ মানুষ। স্বামী জেলে, দেখার মতো কেউ নেই, তারপরেও সেই পরিবারের প্রত্যেকটি সন্তানকে তিনি মানুষের মতো মানুষ হিসেবে গড়ে তুলেছিলেন।

শেয়ার করুন