বিক্ষোভে উত্তাল পাকিস্তান, পেশোয়ারে চারজন নিহত

আন্তর্জাতিক ডেস্ক

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ চেয়ারম্যান (পিটিআই) ইমরান খানের গ্রেপ্তারকে কেন্দ্র করে দেশটিতে রাজনৈতিক অস্থিরতা বেড়েছে। অস্থিরতা দমাতে খাইবার পাখতুনখাওয়া, পাঞ্জাব, বেলুচিস্তান এবং ইসলামাবাদে সেনাবাহিনী মোতায়েন করেছে সরকার। সহিংসতায় পেশোয়ারে ৪ জনের প্রাণহানি ঘটেছে বলে জানিয়েছে পাকিস্তানের সংবাদ মাধ্যম জিও টিভি।

এছাড়াও আরও ৪২ জন আহত হয়েছে। অন্যদিকে সিন্ধু প্রদেশে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

universel cardiac hospital

ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ইমরান খানের দুর্নীতির অভিযোগে গ্রেপ্তারের পর সহিংসতার জন্য পুলিশ অন্তত এক হাজার সমর্থককে গ্রেপ্তার করেছে। কর্তৃপক্ষ জানিয়েছে, দেশে রাজনৈতিক সংকট আরও গভীর হচ্ছে।

লেডি রিডিং হাসপাতালের (এলএইচআর) একজন মুখপাত্র জিও নিউজকে বলেছেন, জরুরি কক্ষের চিকিৎসকরা গুলিবিদ্ধ চারটি মৃতদেহ পেয়েছেন এবং আরও ২৭ জন আন্দোলনের কারণে আহত অবস্থায় চিকিৎসাধীন ছিলেন।

মঙ্গলবার গভীর রাতে সহিংসতায় একজন নিহত হওয়ার পর নিরাপত্তা বাহিনী শৃঙ্খলা ফিরিয়ে আনার চেষ্টা করায় টুইটার, ইউটিউব এবং ফেসবুকের মতো সামাজিক মাধ্যম ব্যান করার পাশাপাশি মোবাইল ডেটা পরিষেবা দ্বিতীয় দিনের জন্য বন্ধ ছিল।

সরকার বলেছে পিটিআই কর্মীরা গুরুত্বপূর্ণ রাষ্ট্রীয় ভবনে হামলা চালিয়েছে এবং ব্যক্তিগত ও সরকারি যানবাহন ক্ষতিগ্রস্ত করেছে।

পরিকল্পনামন্ত্রী আহসান ইকবাল এক সংবাদ সম্মেলনে বলেন, ‘এটা সহ্য করা যায় না, আইন তার গতিপথ নেবে। এই হিংসাত্মক হামলা জনগণের বিক্ষোভের ফলাফল নয় বরং পিটিআই নেতাদের পরিকল্পিত কর্মসূচী।’

শেয়ার করুন