কারওয়ান বাজারে ঝুঁকিপূর্ণ পরিত্যক্ত ভবন সিলগালায় ব্যবসায়ীদের বাধা

নিজস্ব প্রতিবেদক

ঝুঁকিপূর্ণ হওয়ায় পরিত্যক্ত ঘোষিত কারওয়ান বাজার কাঁচামালের আড়ত ভবনের দোতলা অংশ সিলগালা করতে গিয়েছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) কর্মকর্তারা। কিন্তু ব্যবসায়ীদের বাধায় তারা সিলগালা করতে পারেননি।

আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে আড়ত এলাকায় যান ডিএনসিসির কর্মকর্তারা। এ সময় শত শত ব্যবসায়ী ও শ্রমিক বিক্ষোভ শুরু করেন। তারা ডিএনসিসির কর্মকর্তাদের উদ্দেশ করে নানা স্লোগান দেন। ব্যবসায়ীদের বাধার মুখে শেষ পর্যন্ত কর্মকর্তারা ভবনের দোতলা অংশ সিলগালা না করেই ফিরে যেতে বাধ্য হন।

universel cardiac hospital

ডিএনসিসির কর্মকর্তারা জানান, আড়ত ভবনটি দোতলা। ভবনের নিচে কাঁচামালের আড়ত আছে। আর দোতলায় ১৭৬টি দোকান রয়েছে। ঝুঁকিপূর্ণ হওয়া ২০১০ সালে প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) বিশেষজ্ঞরা ভবনে রেট্রো ফিটিংয়ের পরামর্শ দিয়েছিল।

২০১৯ সালের জানুয়ারিতে ভবনটিকে পরিত্যক্ত ঘোষণা করা হয়। পরে ভবনের ভার কমানোর জন্য দোতলা অংশে থাকা ১৭৬টি দোকান স্থানান্তরের সিদ্ধান্ত হয়। দোতলার দোকানের ব্যবসায়ীরা যাত্রাবাড়ীতে স্থানান্তর হবেন বলে জানিয়েছিলেন। কিন্তু একাধিকবার নোটিশ দেওয়া হলেও তারা তা করেননি। তাই দোতলা অংশ সিলগালা করে দেওয়ার সিদ্ধান্ত হয়।

শেয়ার করুন