ঢাকেশ্বরী মন্দিরে প্রার্থনা মরিশাসের প্রেসিডেন্টের

নিজস্ব প্রতিবেদক

ঢাকায় সফররত মরিশাসের প্রেসিডেন্ট পৃথ্বীরাজসিং রূপন ও তাঁর পত্নী সযুক্তা রূপন আজ শুক্রবার সকালে রাজধানীর ঢাকেশ্বরী জাতীয় মন্দির পরিদর্শন করেছেন। তিনি ৪০ মিনিট মন্দিরে প্রার্থনা করেন ও পূজা দেন।

মহানগর সার্বজনীন পূজা কমিটির সভাপতি মণীন্দ্র কুমার নাথ বলেন, মরিশাসের প্রেসিডেন্ট পৃথ্বীরাজসিং রূপন সকাল সাড়ে ৭টার দিকে মন্দিরে পৌঁছান। এ সময় শঙ্খ বাজিয়ে ও উলু ধ্বনি দিয়ে তাঁকে স্বাগত জানানো হয়। তিনি জানান, অনুষ্ঠানে মরিশাসের প্রেসিডেন্টের সঙ্গে আরও পাঁচজন প্রতিনিধি ছিলেন।

universel cardiac hospital

মন্দিরে পূজা দেওয়ার পর পৃথ্বীরাজসিং রূপন, তাঁর পত্নী ও অন্য প্রতিনিধিরা প্রসাদ গ্রহণ করেন। পরিদর্শনের সময়, মন্দির কর্তৃপক্ষ পৃথ্বীরাজসিং রূপনকে একটি উত্তরীয় পরিয়ে দিয়ে অভ্যর্থনা জানান এবং ‘ঢাকেশ্বরী মা’-এর প্রতিরূপ ডিজাইন করা একটি ক্রেস্ট উপহার দেন।

পূজা উদযাপন পরিষদের সভাপতি জে এল ভৌমিক ও সাধারণ সম্পাদক চন্দ্র নাথ পোদ্দার, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য নির্মল কুমার চট্টোপাধ্যায়, মহানগর সার্বজনীন পূজা কমিটির রমেন মন্ডল, প্রবীণ নেতা অধ্যাপক নিম চন্দ্র ভৌমিক, স্বপন সাহা, সুব্রত চৌধুরী, বাসুদেব ধর, মিলন কান্তি দত্ত এবং জয়ন্ত কুমার দে প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

পৃথ্বীরাজসিং রূপন তাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন এবং এ উপলক্ষে একটি ফটো সেশনে যোগ দেন। সকাল ৮টা ১০ মিনিটের দিকে তিনি মন্দির প্রাঙ্গণ ত্যাগ করেন।

মরিশাসের প্রেসিডেন্ট ঢাকায় আয়োজিত ‘ষষ্ঠ ভারত মহাসাগর সম্মেলন ২০২৩’ এবং দ্বিপাক্ষিক কর্মসূচিতে যোগ দিতে চার দিনের সরকারি সফরে বৃহস্পতিবার ঢাকায় পৌঁছেন।

শেয়ার করুন