পদ্মা সেতুর টোল আদায় ৭০০ কোটি ছাড়ালো

মুন্সিগঞ্জ প্রতিনিধি

পদ্মা সেতুতে এবার ৭০০ কোটি টাকার টোল আদায়ের মাইলফলক স্পর্শ করেছে। যান চলাচল শুরু থেকে ১২ মে পর্যন্ত মোট ১০ মাস ১৭ দিনে সেতুতে এ টোল আদায় হলো। এ পর্যন্ত সেতু পারাপার হয়েছে ৪৯ লাখ ৪০ হাজার ৫০৭টি যানবাহন।

সেতু কর্তৃপক্ষ জানায়, গত বছরের ২৬ জুন থেকে সেতুতে শুরু হয় যান চলাচল। এতে ১২ মে সন্ধ্যা পর্যন্ত পদ্মা সেতু থেকে টোল আদায় হয়েছে ৭০২ কোটি ৪১ লাখ ৭৮ হাজার ৫০০ টাকা। অন্য যানবাহনের পাশাপাশি এবারের ঈদুল ফিতরে গেলো ২০ এপ্রিল থেকে সেতুতে মোটরসাইকেল চলাচল শুরু হওয়ায় বেড়েছে টোল আদায়ের পরিমাণ।

universel cardiac hospital

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের অতিরিক্ত পরিচালক আমিরুল হায়দার চৌধুরী বলেন, এখন পর্যন্ত মাওয়া প্রান্তের টোল প্লাজা হয়ে ২৪ লাখ ১৫ হাজার ৫৩৭টি ও জাজিরা প্রান্ত থেকে ২৪ লাখ ৪৪ হাজার ৯৭০টি যানবাহন সেতু পাড়ি দিয়েছে। মাওয়া প্রান্তে টোল আদায় হয়েছে ৩৪৭ কোটি ৫৩ লাখ ৮ হাজার ৫০টাকা ও জাজিরা প্রান্তে আদায় হয়েছে ৩৫৪ কোটি ৮৮ লাখ ৭০ হাজার ৪৫০ টাকা। শিগগির সেতুতে স্বয়ংক্রিয় আধুনিক পদ্ধতিতে শুরু হচ্ছে টোল আদায়। যা ভিন্নমাত্রা যোগ করবে দেশের আধুনিক যোগাযোগ ব্যবস্থায়।

এছাড়া এ পর্যন্ত সেতুতে একদিনের সর্বোচ্চ টোল আদায় হয়েছে ৪ কোটি ১৯ লাখ ৩৯ হাজার ৬৫০ টাকা পর্যন্ত। আর একদিনে সর্বোচ্চ যানবাহন পারাপার হয়েছে অর্ধলক্ষাধিকেরও বেশি।

শেয়ার করুন