কর্ণাটকে বিজেপির পরাজয় নিয়ে যা বললেন মমতা

আন্তর্জাতিক ডেস্ক

মমতা বন্দোপাধ্যায়
ফাইল ছবি

আগামী বছর লোকসভার নির্বাচন। ২০২৪ সালে নির্বাচনের আগে ভারতীয় জনতা পার্টির শেষের শুরু। কর্ণাটকে ভারতীয় জনতা পার্টির পরাজয় নিয়ে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী কলকাতার কালীঘাটের বাড়িতে দাঁড়িয়ে এমন প্রতিক্রিয়াই জানালেন। এর সঙ্গে কর্ণাটকবাসীকে এই জয়ের শুভেচ্ছা জানালেন।

শনিবার (১৩ মে) বলিউড সুপারস্টার সালমান খান মমতা ব্যানার্জীর কালীঘাটের বাড়িতে দেখা করতে আসেন। দেখা করে বেড়িয়ে আসার পরেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কর্ণাটকে বিধানসভা নির্বাচন নিয়ে মত প্রকাশ করেন।

universel cardiac hospital

মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী বলেন, ঔদ্ধত্যের বিরুদ্ধে রায় দিয়েছেন সাধারণ মানুষ। অহংকার, দুর্বিষহ ব্যবহার ও এজেন্সি পলিটিক্সের বিরুদ্ধে রায় দিয়েছেন সাধারণ মানুষ। আসলে এটা নো ভোট টু বিজেপি হয়েছে।

এরপর তিনি আরও বলেন, এটা বিজেপির শেষের শুরু। এরপর মধ্যপ্রদেশ, ছত্তিশগড় আছে। সেখানেও বিজেপির পরাজয় নিশ্চিত। ফলে ২০২৪ সালের নির্বাচনে বিজেপির জয়ের কোনো আশা নেই। ২০২৪ সালের লোকসভা নির্বাচনে বিজেপির শেষের শুরু এটা।

উত্তরপ্রদেশে কেন বিজেপি ক্ষমতায় আসবে না তার ব্যাখ্যা দিতে গিয়ে মমতা বলেন, কোথা থেকে ভোট পাবে ওরা? উওরপ্রদেশের যোগী আদিত্যনাথের জামানায় মানুষ ভয়ে আছে। সেখানে অখিলেশ ভালো কাজ করেছে। আর ওদের আছে উত্তরপ্রদেশ ও গুজরাট। কিন্তু ভারতের আরও যেসব রাজ্য রয়েছে, কর্ণাটক, চেন্নাই, তেলেঙ্গানা, বিহার, বেঙ্গল, উড়িষ্যা, ঝাড়খন্ড, দিল্লি, মুম্বাই, পাঞ্জাবসহ অনেক রাজ্যেই ক্ষমতায় নেই বিজেপি। আগে একটা চূড়ান্ত সময় ছিল। এখন আর তারা আসন পাবে না। আগামী লোকসভা নির্বাচনে বিজেপি ১০০ আসনও পাবে না।

কেন্দ্রীয় সরকার এজেন্সি দিয়ে বিজেপি বিরোধী রাজ্য গুলোকে কন্ট্রোল করতে চাইছে কিন্তু পারছে না, এই দাবি করেছেন মমতা। কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে অভিযোগ তুলে তৃণমূল সুপ্রিমো মমতা বলেন, ওরা বলেছে আমার বাড়িতে এজেন্সি পাঠিয়ে দেবে। আমি সেই লড়াই করবো। আমি মনে করি মানুষ এটা মেনে নেবে না।

শেয়ার করুন