মাথা উঁচু করে চলার জন্য প্রস্তুত হও: মোকতাদির চৌধুরী

শিক্ষার্থীদের বিজ্ঞানমনস্ক হওয়ার পরামর্শ দিয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের সাংসদ সদস্য যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী বলেছেন, বর্তমান সময়ে বিজ্ঞান ও প্রযুক্তি বহুদূর এগিয়ে গিয়েছে। তোমরা বিশ্বের বুকে মাথা উঁচু করে চলার জন্য প্রস্তুত হও। শিক্ষা-দীক্ষায় ইংরেজ, ফ্রান্স, জার্মানদের মতো অগ্রসর মানুষ হও; যারা বিশ্বটাকে নিজদের হাতের মুঠোয় নিয়ে নিজেদের মতো করে গড়ে তুলতে পারে।

১৩ মে (শনিবার) উবায়দুল মোকতাদির চৌধুরী বিদ্যানিকেতনে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার স্বরুপ মেধাবী শিক্ষার্থীদের মাঝে ট্যাবলেট বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

universel cardiac hospital

এই দিন বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর’র জনশুমারি ও গৃহগণনা ২০২১ প্রকল্পের আওতায় বিজয়নগর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের সহায়তায় ৩২ টি শিক্ষা প্রতিষ্ঠানে মোট ১৯২ টি ট্যাবলেট বিতরণ করা হয়।

মোকতাদির চৌধুরী বলেন,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের জন্য একটি দেশ রেখে গেছেন, এই দেশটির যত উন্নয়ন হবে, যত সামনের দিকে এগিয়ে যাবে, ততই তাদের আত্মা শান্তি পাবে। সুতরাং তাদের আত্মার শান্তির স্বার্থে আসুন আমরা সকলে দেশটিকে উন্নত ও সমৃদ্ধ করি।

এসময় তিনি আরও বলেন, এই দেশটি যাতে বিপদগামী না হয়, অর্থাৎ অন্যপথে যারা দেশটিকে পরিচালিত করতে চায়, তাদের হাতে যেন দেশ চলে না যায় সেই ভাবনাটুকু খেয়াল রেখে আমাদের চলতে হবে।

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়তে মেয়েদের স্বাবলম্বী হওয়ার পরামর্শ দেন মোকতাদির চৌধুরী।

বিজয়নগর উপজেলা নির্বাহী অফিসার ইফরান উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজয়নগর উপজেলা পরিষদের চেয়ারম্যান নাছিমা মুকাই আলী, বিজয়নগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি জহিরুল ইসলাম ভূইয়া, ভাইস চেয়ারম্যান মাহমুদুর রহমান মান্না, মহিলা ভাইস চেয়ারম্যান সাবিত্রী রানী।

শেয়ার করুন