সরকারের দাবি : ইমরানের বাড়িতে ৩০-৪০ ‘সন্ত্রাসী’, দুপুরের পর অভিযান

মত ও পথ ডেস্ক

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। ছবি : ইন্টারনেট

পাকিস্তানের সাবেক প্রধানমমন্ত্রী ইমরান খানের বাড়ি ঘিরে আবারও উত্তেজনা বাড়তে শুরু করেছে। লাহোরের জামান পার্কের বাড়িটি ঘিরে রেখেছে বিপুল সংখ্যক পুলিশ। পিটিআই প্রধান দাবি করেছেন, তাকে যেকোনো সময় গ্রেফতার করা হতে পারে। দলীয় নেতাকর্মীদের ওপর পুলিশি নির্যাতনেরও অভিযোগ করেছেন তিনি।

তবে পাঞ্জাবের তত্ত্বাবধায়ক সরকারের তথ্যমন্ত্রী আমির মির বলেছেন, ইমরান খানের বাড়ির ভেতরে ৩০ থেকে ৪০ জন ‘সন্ত্রাসীকে’ লুকিয়ে রাখা হয়েছে। এরা গত সপ্তাহে পিটিআই প্রধানের গ্রেফতার পরবর্তী সহিংসতার সময় বিভিন্ন সামরিক স্থাপনায় হামলায় জড়িত।

universel cardiac hospital

কথিত এসব সন্ত্রাসীকে হস্তান্তর করতে ২৪ ঘণ্টার সময় বেঁধে দেওয়া হয়েছে সরকারের পক্ষ থেকে। স্থানীয় সময় দুপুর ২টায় শেষ হবে এই ডেডলাইন। এরপরেই ইমরানের বাড়িটিতে অভিযান শুরু হবে বলে জানিয়েছেন পাঞ্জাবের তথ্যমন্ত্রী।

পাকিস্তানি সংবাদমাধ্যম ডনের খবরে জানানো হয়েছে, বিপুল সংখ্যক পুলিশ পিটিআই চেয়ারম্যানের জামান পার্কের বাড়িটি ঘিরে রেখেছে।

গত রাতে টিয়ারগ্যাস এবং ভারী যন্ত্রপাতি নিয়ে সজ্জিত কমপক্ষে দেড় হাজার পুলিশকে জামান পার্কের দিকে অগ্রসর হতে দেখা গেছে। তিনটি স্তরে তারা ইমরান খানের বাড়িটি ঘিরে রাখবে।

শুধু তা-ই নয়, এলিট পুলিশ কমান্ডো এবং অন্যান্য প্রশিক্ষিত কর্মীরা এই অভিযানে নেতৃত্ব দেবেন এবং সংঘর্ষের ক্ষেত্রে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রেঞ্জার্সকে ‘হাই অ্যালার্ট’ অবস্থায় রাখা হয়েছে।

শেয়ার করুন