সাংবাদিকদেরকে ‘বিশ্বকাপ দল’ করতে বললেন বিসিবি সভাপতি

ক্রীড়া প্রতিবেদক

নাজমুল হাসান পাপন
নাজমুল হাসান পাপন। ফাইল ছবি

কয়েক দিন আগে ইংল্যান্ডে একটি অনুষ্ঠানে সাকিব আল হাসানকে প্রশ্নটা করা হয়েছিল। অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপের বাংলাদেশ দলে মাহমুদউল্লাহর জায়গা হবে তো? স্বাভাবিকভাবেই সাকিব সরাসরি উত্তর দেননি। তবে বলেছেন, ব্যাটিং অর্ডারের ৭ নম্বর জায়গা নিয়েই দলের মধ্যে সবচেয়ে বেশি প্রতিযোগিতাটা দেখা যাচ্ছে।

সাকিবের সে উত্তরের সূত্র ধরে বিসিবি সভাপতি নাজমুল হাসানকেও করা হলো একই প্রশ্ন। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে আজ বৃহস্পতিবার ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালের পুরস্কার বিতরণ করতে এসেছিলেন তিনি। পরে সাংবাদিকদের মুখোমুখি হলে বিশ্বকাপ দলের ৭ নম্বর জায়গা নিয়ে তার ভাবনাটাও জানতে চাওয়া হয়- অভিজ্ঞ মাহমুদউল্লাহকে তিনি বিশ্বকাপ দলে দেখছেন কি না?

universel cardiac hospital

এর আগে চেমসফোর্ডে নাজমুল হাসান মাহমুদউল্লাহর বিশ্বকাপ দলে থাকার পক্ষেই বলেছিলেন। কিন্তু আজ ওই প্রশ্নের উত্তরটা শুরু করলেন রসিকতা দিয়ে, এখন ক্রিকেট নিয়ে সবচেয়ে বেশি সরব হচ্ছে মিডিয়া। এটাতে আমরা খুশি। আপনারা এতো বেশি সম্পৃক্ত, এটা আমাদেরও সাহায্য করে। সোশ্যাল মিডিয়া নিয়েও আমরা খুশি, কিন্তু ওখানে মনে হয় অনেকের ক্রিকেট নিয়ে কোনো ধারণাই নেই, কিন্তু মন্তব্য করে যাচ্ছেন। আপনারা এখানে যারা আছেন, এমন অনেকেই আছেন ক্রিকেট সম্পর্কে যারা আমার চেয়ে বেশি জানেন। আমি চিন্তা করছি আপনাদের কাছে নাম চাইব, সেরা একাদশ তৈরি করে দেন। তারপর দেখি আপনারা কী বলেন। এটা হলে ভালো হয় না? জানতে তো পারলাম। আপনারা কী মনে করেন, কাকে খেলানো উচিত?

এরপর দল নিয়ে নিজের মতামতও জানিয়েছেন বিসিবি সভাপতি, তামিম, লিটন, শান্ত (নাজমুল), হৃদয় (তাওহিদ), মুশফিক, সাকিব- এই ছয়জনের মধ্যে কাউকে তো আপনারা বাদ দেবেন বলে মনে হয় না। ওপেনিংয়ে নাঈম শেখ ও বিজয় ভালো পারফর্ম করছে, তারাও আসতে পারে। কে আসবে আমি জানি না। আমি আমার পর্যবেক্ষণ বলছি। আমার ধারণা, ওপেনিংয়ে বাড়তি একজনকে তারা (নির্বাচক কমিটি) নেবে। ইনজুরির জন্যও ব্যাকআপ লাগবে।

শেয়ার করুন