সিদ্দারামাইয়ার শপথে বিজেপিবিরোধী সব দলকে আমন্ত্রণ

আন্তর্জাতিক ডেস্ক

কর্ণাটকের নতুন মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া শপথ নেবেন আগামীকাল শনিবার। শপথ গ্রহণ অনুষ্ঠানে হাজির থাকার জন্য শুধু দলের শীর্ষ নেতাদেরই নয়, কংগ্রেস আমন্ত্রণ জানিয়েছে ভারতের বিজেপিবিরোধী সব রাজনৈতিক দলকে। আমন্ত্রণ পেয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। খবর আনন্দবাজার পত্রিকার।

গতকাল বৃহস্পতিবার মুখ্যমন্ত্রীর নাম ঘোষণার পরই একে একে বিভিন্ন নেতাদের আমন্ত্রণ পাঠানো শুরু হয়। শপথগ্রহণ অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী তথা সে রাজ্যে কংগ্রেসের জোটসঙ্গী ডিএমকে প্রধান এমকে স্ট্যালিন, বিআরএস প্রধান তথা তেলঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও, এনসিপি প্রধান শারদ পওয়ার, বিহারের মুখ্যমন্ত্রী ও জিডিইউ নেতা নিতিশ কুমার, উত্তর প্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী ও সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব, সিপিআই নেতা ডি রাজা, সিপিআইএম নেতা প্রকাশ করাত, সিপিআইএম নেতা ও সংসদ সীতারাম ইয়েচুরির মতো শীর্ষ রাজনৈতিক নেতাদের।

universel cardiac hospital

রাজনৈতিক মহলের কথায়, এই অনুষ্ঠানে বিজেপিবিরোধী জোটের নেতাদের ডাক পাওয়াটা গুরুত্বপূর্ণ বিষয়। কারণ, মমতা ও অখিলেশ দুুুুু’জনই বিজেপিবিরোধী জোট গঠনের পক্ষপাতি। দু’জনেরই দাবি, যে দল যেখানে শক্তিশালী, সেই দল সেখানে বিজেপির বিরুদ্ধে লড়বে।

কর্নাটকে কংগ্রেসের জয়ের পর মমতা তাঁর প্রতিক্রিয়ায় বলেছিলেন, কর্নাটকে মানুষকে এই জয়ের জন্য অভিবাদন। তারা পরিবর্তনের পক্ষে স্পষ্ট রায় দিয়েছেন। মমতা সেদিন কংগ্রেসকে নিয়ে একটা শব্দও খরচ করেননি। রাজনৈতিক বিশেষজ্ঞরা বলছেন, এমন অবস্থায় কংগ্রেস বিজেপিবিরোধী দলগুলোকে কর্নাটকের শপথ গ্রহণ অনুষ্ঠানে হাজির করে দক্ষিণে নিজের শক্তি প্রদর্শন করতে চাইছে।

শেয়ার করুন