করোনা পরিস্থিতি : শনাক্তে শীর্ষে দক্ষিণ কোরিয়া, মৃত্যুতে রোমানিয়া

মত ও পথ ডেস্ক

করোনায় মৃত্যু
করোনায় মৃত্যু। ছবি : সংগৃহীত

বিশ্বে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ১০৫ জনের মৃত্যু হয়েছে। এসময়ে সংক্রমিত হয়েছেন ৩৪ হাজার ৯৭ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত বিশ্বে মোট মৃত্যু বেড়ে ৬৮ লাখ ৭৭ হাজার ৫৪ জন এবং শনাক্ত বেড়ে ৬৮ কোটি ৮৬ লাখ ৪৭ হাজার ১৬০ জনে দাঁড়িয়েছে। ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ৪৪ হাজার ৭৬৪ জন। এ পর্যন্ত মোট সেরে উঠেছেন ৬৬ কোটি ৯ লাখ ৯৬ হাজার ২২ জন।

শুক্রবার (১৯ মে) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা যায়।

universel cardiac hospital

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ দক্ষিণ কোরিয়ায় আর দৈনিক মৃত্যুতে শীর্ষে রয়েছে রোমানিয়া। দৈনিক প্রাণহানির তালিকায় রোমানিয়ার পরেই দক্ষিণ কোরিয়া, যুক্তরাষ্ট্র, মেক্সিকো, হংকং ও ইন্দোনেশিয়ার মতো দেশগুলোর অবস্থান।

দক্ষিণ কোরিয়ায় করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ২১ হাজার ৭৯৭ জন এবং মারা গেছেন ১৮ জন। দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ১৪ লাখ ৮৬ হাজার ৯০৪ জন এবং মারা গেছেন ৩৪ হাজার ৬৫২ জন।

একদিনে যুক্তরাষ্ট্রে সংক্রমিত হয়েছেন ৯৯৭ জন এবং মারা গেছেন ১৫ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ১০ কোটি ৬৮ লাখ ৭৭ হাজার ৩৬৩ জন এবং মারা গেছেন ১১ লাখ ৬৩ হাজার ৮৭১ জন।

ইউরোপের দেশ রোমানিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২৬ জনের মৃত্যুর হয়েছে। এসময়ে দেশটিতে শনাক্ত হয়েছেন ২ হাজার ৬১২ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩৩ লাখ ৯৯ হাজার ৯৭৭ জন এবং মোট মারা গেছেন ৬৮ হাজার ১৪৩ জন।

ইন্দোনেশিয়ায় ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৬৬৫ জন শনাক্ত হওয়ার পাশাপাশি ৭ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্ত ৬৮ লাখ ৪২৫ জন এবং মারা গেছেন ১ লাখ ৬১ হাজার ৬৫৩ জন।

মেক্সিকোতে একদিনে শনাক্ত হয়েছেন ১ হাজার ৬১৪ জন এবং মারা গেছেন ১০ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৭৬ লাখ ৭ হাজার ২৮৯ জন এবং মোট মারা গেছেন ৩ লাখ ৩৪ হাজার ৪১ জন।

শেয়ার করুন