কৃষিগুচ্ছের ভর্তি পরীক্ষা ৫ আগস্ট, নেতৃত্বে সিকৃবি

মত ও পথ ডেস্ক

ফাইল ছবি

দেশের গুচ্ছভুক্ত কৃষি বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আগামী ৫ আগস্ট অনুষ্ঠিত হবে। ২০২১-২২ শিক্ষাবর্ষের আদলেই এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ বছর চতুর্থবারের মতো অনুষ্ঠিত হতে যাওয়া কৃষিগুচ্ছ ভর্তি পরীক্ষার কেন্দ্রীয় দায়িত্ব পালন করবে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় (সিকৃবি)।

বৃহস্পতিবার (১৮ মে) কৃষিগুচ্ছের উপাচার্যদের এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন সিকৃবি উপাচার্য অধ্যাপক ড. জামাল উদ্দিন ভূঞা।

universel cardiac hospital

তিনি বলেন, কৃষিগুচ্ছের উপাচার্যদের সম্মতিতে আগামী ৫ আগস্ট ভর্তি পরীক্ষার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে এখনো পত্রিকায় বিজ্ঞপ্তি আকারে প্রকাশ করা হয়নি। ভর্তি পরীক্ষার পদ্ধতি গতবারের মতো হবে, কিছু পরিবর্তন করা হয়নি।

২০১৯-২০ শিক্ষাবর্ষে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) প্রথম, ২০২০-২১ শিক্ষাবর্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় (বশেমুরকৃবি) দ্বিতীয়বার এবং শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি) তৃতীয়বার গুচ্ছের নেতৃত্বে দিয়েছিল।

এছাড়াও প্রথম ও দ্বিতীয় গুচ্ছে সাতটি এবং সর্বশেষ তৃতীয় গুচ্ছে আটটি বিশ্ববিদ্যালয় অংশ নেয়। নতুন করে কোনো বিশ্ববিদ্যালয় গুচ্ছে যুক্ত না হওয়ায় এবারও আটটি বিশ্ববিদ্যালয় নিয়েই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

গুচ্ছভুক্ত আট বিশ্ববিদ্যালয় হলো- বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি), শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি), বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় (বশেমুরকৃবি), সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় (সিকৃবি), পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি), চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয় (সিভাসু), খুলনা কৃষি বিশ্ববিদ্যালয় (খুকৃবি) এবং হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয় (হকৃবি)।

শেয়ার করুন