খুলনায় পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষ

খুলনা প্রতিনিধি

খুলনায় পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে বিএনপি ও এর সহযোগী সংগঠনের অন্তত ১৫ জন আহত হন। আজ শুক্রবার বিকেল সোয়া চারটার দিকে খুলনা প্রেস ক্লাবের সামনে এ ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থল থেকে বিএনপির ১০ জন নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

খুলনা মহানগর পুলিশের উপকমিশনার (দক্ষিণ) মোহাম্মদ তাজুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। তবে তাৎক্ষণিকভাবে আহত ব্যক্তিদের পরিচয় প্রকাশ করেনি পুলিশ। সংঘর্ষের সময় পুলিশ গুলি ছুড়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির নেতারা।

universel cardiac hospital

তাদের দাবি, দিঘলিয়া সেনাটি ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের সদস্য মুজিবুর রহমান, খালিশপুর বিএনপির নেতা রিপন, যুবদল নেতা জাহিদুর রহমানসহ বেশ কয়েকজন গুলিবিদ্ধ হয়েছেন। সরকারের পদত্যাগ, গায়েবি মামলা ও গণগ্রেপ্তার বন্ধ, দুর্নীতির প্রতিবাদ এবং ১০ দফা বাস্তবায়নের দাবিতে আজ দুপুরে নগরের প্রেস ক্লাব চত্বরে বিক্ষোভ সমাবেশ আহ্বান করে বিএনপি।

সমাবেশে বিএনপির নেতাকর্মীদের মিছিলে পুলিশ বাধা দেয়। এরপর পুলিশ তাদেরকে লাঠিপেটা করে ও কাঁদানে গ্যাস ও গুলি ছোড়ে। খুলনা মহানগর বিএনপির সদস্যসচিব শফিকুল আলম অভিযোগ করে বলেন, বিনা উসকানিতে পুলিশ সমাবেশ পণ্ড করতে তাদের ওপর গুলি, কাঁদানে গ্যাস ছোড়ে ও লাঠিপেটা করে।

শেয়ার করুন