শেষ হলো ৪৫তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা

মত ও পথ ডেস্ক

সংগৃহীত ছবি

৪৫তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শেষ হয়েছে। সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত টানা দুই ঘণ্টা এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। সরকারি কর্ম কমিশন (পিএসসি) জানিয়েছে, এবছর ২ হাজার ৩০৯ জন ক্যাডার ও ১ হাজার ২২ নন-ক্যাডারে চাকরি পেতে পরীক্ষা দিয়েছেন ৩ লাখ ৪৬ হাজার ৯২২ জন পরীক্ষার্থী।

শুক্রবার (১৯ মে) রাজধানীর ধানমন্ডি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে সরেজমিনে দেখা যায়, দুপুর ১২টা ৫ মিনিট থেকেই পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীরা কক্ষ থেকে বেরিয়ে আসছেন। এসময় পরীক্ষা ব্যবস্থাপনা ও প্রশ্নপত্র নিয়ে সন্তোষ জানান তারা।

universel cardiac hospital

পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক আনন্দ কুমার বিশ্বাস জানান, অত্যন্ত সুন্দর ও সুষ্ঠু পরিবেশে বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। আমরা পর্যাপ্ত পরিমাণ পরীক্ষার্থীর উপস্থিতি লক্ষ্য করেছি। ঠিক কত শতাংশ  উপস্থিত হয়েছে তা কিছুক্ষণ পর আমরা জানাতে পারব।

পিএসসি জানিয়েছে, দেশের আটটি বিভাগীয় শহর ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহে ২৩৫টি কেন্দ্র এ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। দুই ঘণ্টাব্যাপী এ পরীক্ষায় ২০০ নম্বরের এমসিকিউ প্রশ্ন ছিল। প্রতিটি শুদ্ধ উত্তরের জন্য ১ নম্বর ও প্রতিটি ভুল উত্তরের জন্য মোট প্রাপ্ত নম্বর থেকে শূন্য দশমিক ৫০ নম্বর করে কাটা যাবে।

শেয়ার করুন