পাঁচ সিটি নির্বাচনকে ট্রায়াল হিসেবে নিয়েছে কমিশন: ইসি সচিব

গাজীপুর প্রতিনিধি

নির্বাচন কমিশনের সচিব মো. জাহাংগীর আলম বলেন, সুষ্ঠু নির্বাচন করা গেলে দেশবাসী, রাজনৈতিক দল ও বিশ্ববাসীর মধ্যে অন্য রকম একটি অনুভূতি কাজ করবে। পাঁচ সিটি করপোরেশন নির্বাচন ট্রায়াল হিসেবে নিয়েছে ইসি। তিনি সুষ্ঠু নির্বাচনের জন্য সবার সার্বিক সহযোগিতা কামনা করেন।

আজ শনিবার দুপুরে গাজীপুর মহানগরের বঙ্গতাজ অডিটোরিয়ামে গাজীপুর সিটি নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং কর্মকর্তাদের মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

universel cardiac hospital

প্রিসাইডিং কর্মকর্তাদের উদ্দেশে জাহাংগীর আলম বলেন, প্রতিটি ওয়ার্ডে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দেওয়া হয়েছে। ১৯টি সংরক্ষিত মহিলা ওয়ার্ডেও প্রিসাইডিং কর্মকর্তা দেওয়া হয়েছে।

নির্বাচন কমিশন সচিব বলেন, বিভিন্ন কারণে ভোটগ্রহণ স্থগিত হতে পারে, বাতিলও হতে পারে। যখন যে ঘটনাই ঘটুক সঙ্গে সঙ্গে সে সমস্যার কথা রিটার্নিং কর্মকর্তাকে জানাবেন। নির্বাচন কমিশন ভোট কেন্দ্রের সিসিটিভি ক্যামেরায় সবকিছু দেখভাল করবে।

তিনি আরও বলেন, নির্বাচন কমিশনের আইন মেনে কেন্দ্রে সুষ্ঠু ভোটগ্রহণের জন্য সব কর্মপরিকল্পনা আপনাদের করতে হবে। যেহেতু ইভিএমে ভোটগ্রহণ হবে তাই গণনার জন্য অতিরিক্ত ঝামেলা নেই।

রিটার্নিং কর্মকর্তা ফরিদুল ইসলামের সভাপতিত্বে সভায় জাতীয় পরিচয়পত্র নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক এ কে এম হুমায়ুন কবীর, আইডেন্টিফিকেশন সিস্টেম ফর এনহান্সিং অ্যাকসেস টু সার্ভিসের প্রকল্প পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবুল হাসনাত মোহাম্মদ সায়েম, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি) কমিশনার মোল্যা নজরুল ইসলাম, জেলা প্রশাসক আনিসুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

শেয়ার করুন