আবারও নারী ইউএনওর ‘গার্ড অব অনার’ দেওয়ার বিরোধিতায় কাদের সিদ্দিকী

টাঙ্গাইল প্রতিনিধি

বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম

টাঙ্গাইলের সখীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফারজানা আলমের ‘গার্ড অব অনার’ দেওয়ার ঘটনা আবারও সামনে এনে সমালোচনা করেছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী। গতকাল শনিবার সন্ধ্যায় সখীপুর উপজেলা পরিষদ মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধা আবদুল হামিদ খান নয়া মুন্সির স্মরণসভায় তিনি অংশ নেন। সেখানে প্রসঙ্গটি তোলেন তিনি।

সখীপুরের ইউএনওর উদ্দেশে গতকালের আয়োজনে কাদের সিদ্দিকী বলেন, একজন মুসলিম পুরুষের জানাজার সময় কোনো নারীর যাওয়ার অধিকার নেই। এ বিষয়ে আল্লাহর কাছে যদি নয়া মুন্সির (মৃত বীর মুক্তিযোদ্ধা আবদুল হামিদ খান) জবাবদিহি করতে হয়, তাহলে আমি এই সরকারকেও ধরব, এই নারী ইউএনওকেও ধরব।

universel cardiac hospital

এর আগে ২৯ এপ্রিল বীর মুক্তিযোদ্ধা আবদুল হামিদ খানের কফিনে ম্যাজিস্ট্রেট হিসেবে রাষ্ট্রীয় সম্মান প্রদর্শন (গার্ড অব অনার) করতে গেলে কাদের সিদ্দিকী ইউএনও ফারজানা আলমকে বাধা দেন।

গতকালের স্মরণসভায় কাদের সিদ্দিকী বলেন, নয়া মুন্সির জানাজার সময় যে ঘটনা ঘটেছে, সখীপুরের কোনো মানুষকে এর প্রতিবাদ করতে দেখা যায়নি। কিন্তু আমি একজন মুসলমান হিসেবে যতোদিন বেঁচে থাকব আল্লাহ ও তাঁর রাসুলের হুকুমের বাইরে পা রাখব না। এখানকার ইউএনও আমার মেয়ের চাইতেও বয়সে ছোট। প্রতিটি নারী আমার কাছে মায়ের মতো সম্মানের। আমি কোনো নারীকেই ছোট করতে চাই না। কিন্তু আমি তারপরও বলব—মুসলিম পুরুষের জানাজার সময় শরিয়ত মোতাবেক কোনো নারীর যাওয়ার অধিকার নেই।

শেয়ার করুন