মেয়র সাদিক আবদুল্লাহর বিরুদ্ধে ব্যবসায়ীদের ক্ষোভ

বরিশাল প্রতিনিধি

বরিশাল সিটি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবুল খায়ের আবদুল্লাহর সঙ্গে মতবিনিময়ে বর্তমান মেয়র সাদিক আবদুল্লাহর কাছ থেকে গত চার বছরে সহযোগিতা না পাওয়ার অভিযোগ করেছেন ব্যবসায়ীরা। আজ রোববার বরিশাল নগরের একটি হোটেলের মিলনায়তনে আয়োজিত সভায় এ অভিযোগ করেন ব্যবসায়ীরা।

বরিশাল চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ এবং বরিশাল উইমেন্স চেম্বার অব কমার্স যৌথভাবে বরিশাল সিটিতে আওয়ামী লীগের মেয়র প্রার্থী খায়ের আবদুল্লাহ খোকন সেরনিয়াবাতের সঙ্গে এ মতবিনিময় সভার আয়োজন করে।

universel cardiac hospital

ব্যবসায়ী নেতারা বলেন, স্বাধীনতার ৫২ বছরেও বরিশাল ব্যবসাবান্ধব নগরী হতে পারেনি। বরিশালের বিসিক শিল্পনগরীর কোনো শিল্পপ্রতিষ্ঠানকে সিটি করপোরেশনের বর্তমান মেয়র সাদিক আবদুল্লাহ ট্রেড লাইসেন্স নবায়ন করাতে দিচ্ছেন না। এমনকি নারী ব্যবসায়ীরা ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করেও মেয়রের দেখা পান না।

তারা বলেন, ব্যবসায়ীরা তাদের সমস্যার কথা মেয়রের কাছে তুলে ধরতে পারেন না। ফলে বরিশাল নগরে শিল্প, ব্যবসা-বাণিজ্যের উপযুক্ত পরিবেশ গড়ে ওঠেনি এবং সম্প্রসারণ হয়নি। আগামী নির্বাচনে যিনি মেয়র হবেন, তিনি যেন শিল্প, ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণে উপযুক্ত পরিবেশ ও নিরাপত্তা সুনিশ্চিত করেন, সেই প্রতিশ্রুতি চান ব্যবসায়ী নেতারা।

জবাবে আওয়ামী লীগের মেয়র প্রার্থী খায়ের আবদুল্লাহ বলেন, বরিশালে কখনো জনপ্রতিনিধিরা ব্যবসার পরিবেশ তৈরিতে মনোযোগ দেননি। বিগত দিনের এ ব্যর্থতা আমি নির্বাচিত হলে ঘোচানোর চেষ্টা করব। বরিশালে শিল্প এলাকা আছে, কিন্তু শিল্পকারখানা নেই। অথচ সরকার ব্যবসার জন্য বিশেষ গুরুত্ব দিয়েছে।

শেয়ার করুন