যুক্তরাষ্ট্রের ভিসা নীতি দেশের ১৭ কোটি মানুষের জন্য লজ্জার: খাদ্যমন্ত্রী

নওগাঁ প্রতিনিধি

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার
খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। ফাইল ছবি

যুক্তরাষ্ট্রের ভিসা নীতি এ দেশের ১৭ কোটি মানুষের জন্য লজ্জার বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জুলিও কুরি শান্তি পদকপ্রাপ্তির ৫০ বছর পূর্তি উদ্‌যাপন উপলক্ষে আজ রোববার দুপুরে নওগাঁর পোরশায় আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে খাদ্যমন্ত্রী এ মন্তব্য করেন। উপজেলা প্রশাসনের আয়োজনে পোরশা উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভা হয়।

বিএনপির সমালোচনা করে খাদ্যমন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্রের ভিসা নীতি এ দেশের ১৭ কোটি মানুষের জন্য লজ্জার। অথচ বিএনপি এটা নিয়ে খুশি হয়েছে। কারণ, তারা এ দেশের মানুষের জন্য রাজনীতি করে না। তাদের লক্ষ্য যে কোনো মূল্যে ক্ষমতায় যাওয়া।

universel cardiac hospital

অনুষ্ঠানে বঙ্গবন্ধুর জীবনাদর্শ তুলে ধরে সাধন চন্দ্র মজুমদার বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের সব পর্যায়েই শোষিত ও বঞ্চিত মানুষের পক্ষে থেকেছেন। বঙ্গবন্ধু ছিলেন শান্তির প্রতীক। বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক, মানবিক ও শান্তির দর্শন নতুন প্রজন্মের মধ্যে ছড়িয়ে দিতে হবে।

দেশের বিভিন্ন ক্ষেত্রে অগ্রগতির চিত্র তুলে ধরে খাদ্যমন্ত্রী বলেন, এমন কোনো খাত নেই, যেখানে প্রধানমন্ত্রীর সাহায্য পৌঁছায়নি। গরিব মানুষের চিকিৎসাসেবার জন্য কমিউনিটি ক্লিনিক তৈরি করেছিল শেখ হাসিনার সরকার। অথচ ২০০১ সালে বিএনপি ক্ষমতায় এসে সেই কমিউনিটি ক্লিনিক বন্ধ করেছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সেই কমিউনিটি ক্লিনিক এখন বিশ্বে মডেল হিসেবে বিবেচিত হচ্ছে।

শেয়ার করুন