তারেক–জোবাইদার মামলা: আদালতের সামনে আজও হট্টগোল, একজনের সাক্ষ্য গ্রহণ

নিজস্ব প্রতিবেদক

তারেক-জোবাইদা
তারেক-জোবাইদা। ফাইল ছবি

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদা রহমানের বিরুদ্ধে করা মামলার শুনানির আগে আজ বুধবারও আইনজীবীদের মধ্যে হট্টগোল হয়েছে। এই পরিস্থিতিতে বিকেলে বিচারক এজলাসে বসেন। এরপর একজন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষ করা হয়। আগামীকাল বৃহস্পতিবার শুনানির দিন ধার্য রয়েছে।

সরেজমিনে দেখা যায়, ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বারান্দায় অবস্থান নিয়ে বিএনপি-সমর্থক আইনজীবীরা স্লোগান দেন। আর আওয়ামী লীগ–সমর্থক আইনজীবীরা আদালত কক্ষে অবস্থান করছিলেন। এর একপর্যায়ে দুই পক্ষের মধ্যে বাগ্‌বিতণ্ডা ও ধাক্কাধাক্কির ঘটনা ঘটে।

universel cardiac hospital

আদালত সূত্র জানায়, বেলা তিনটায় বিচারক এজলাসে আসেন। এরপর একজন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয়। পরে বিচারক এজলাস ছেড়ে যান। আগামীকাল শুনানির পরবর্তী দিন ধার্য রয়েছে।

গতকাল ঢাকা মহানগর দায়রা জজ আদালতে এই দুই পক্ষের আইনজীবীদের মধ্যে হট্টগোলের ঘটনা ঘটে। এতে মামলার সাক্ষ্য গ্রহণ কার্যক্রম দুই ঘণ্টা স্থগিত ছিল। পরে পরিস্থিতি স্বাভাবিক হলে আদালত এই মামলার দুজনের সাক্ষ্য নেন। এরপর আজ বুধবার এ মামলার সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করেন আদালত।

গতকালের হট্টগোলের ঘটনায় কোতোয়ালি থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। ঢাকা মহানগর দায়রা জজ আদালতের নাজির শাহ মো. মামুন এই জিডি করেন। তিনি বলেন, গতকাল রাতে জিডি করা হয়েছে। জিডিতে বিএনপি–সমর্থক ২৮ জন আইনজীবীর নাম উল্লেখ করা হয়েছে।

শেয়ার করুন