পাকিস্তানকে ছাড়াই হতে পারে এশিয়া কাপ!

ক্রীড়া ডেস্ক

এশিয়া কাপের এবারের আসরের আয়োজক দেশ পাকিস্তান। বাবর আজমদের ছাড়াই সেপ্টেম্বরে এশিয়া কাপ অনুষ্ঠিত হতে পারে শ্রীলংকায়। এমনটি জানিয়েছে দ্য টেলিগ্রাফ ইন্ডিয়া।

আয়োজক হিসেবে ঘরের মাঠেই এশিয়া কাপ আয়োজন করতে চেয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। কিন্তু ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) সাফ জানিয়ে দেয় তারা এশিয়া কাপ খেলতে পাকিস্তান সফরে যাবে না।

universel cardiac hospital

বিসিসিআইয়ের এমন ঘোষণার পর পিসিবি এশিয়া কাপের জন্য একটি হাইব্রিড মডেল প্রস্তাব করে। সেই প্রস্তাবে বলা হয় ভারত ছাড়া বাংলাদেশ, শ্রীলংকা, আফগানিস্তান ও নেপাল অন্তত একটি করে ম্যাচ পাকিস্তানের মাঠে খেলবে। ভারতের খেলাগুলো হবে নিরপেক্ষ কোনো ভেন্যুতে।

পিসিবির এমন হাইব্রিড প্রস্তাবও নাকোচ করে দেয় ভারত। তখন পাকিস্তান ঘোষণা দেয় ভারত যদি এশিয়া কাপ খেলতে সফরে না যায় তাহলে পাকিস্তান ক্রিকেট দলও অক্টোবরে বিশ্বকাপ খেলতে ভারত যাবে না।

এ সমস্যার সমাধান করতে চলতি সপ্তাহে দুই দিনের সফরে ১৫ বছর পর পাকিস্তান সফরে যান গ্রেগ বার্কলে ও প্রধান নির্বাহী জিওফ অ্যালার ডাইস। সফরে পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠিসহ কর্মকর্তাদের সঙ্গে মিটিং করেন আইসিসির দুই শীর্ষকর্তা। পিসিবির পক্ষ থেকে জানানো হয় তাদের ভারত বিশ্বকাপে যাওয়া নির্ভর করছে সরকারে অনুমতিসাপেক্ষে।

পিসিবি এমন কথা জানানোর ঠিক একদিন পরই ভারতীয় সংবাদমাধ্যম দ্য টেলিগ্রাফ ইন্ডিয়া জানিয়েছে, এশিয়া কাপের এবারের আসরের আয়োজক দেশ পাকিস্তানকে ছাড়াই টুর্নামেন্ট আয়োজনের প্রস্তুতি শুরু হয়েছে।

শেয়ার করুন