মেসিকে নিয়ে ‘ইউটার্ন’ পিএসজির!

মত ও পথ ডেস্ক

পিএসজি দলে মেসি। ফাইল ছবি

একদিন আগে লিওনেল মেসির প্যারিস ছাড়ার গুঞ্জনে বলতে গেলে সিলমোহর মেরে দিয়েছিলেন পিএসজি কোচ ক্রিস্টোফে গালটিয়ের। গতকাল এক বিবৃতিতে মেসির ক্লাব ছাড়ার বিষয়টি নিশ্চিত করে গালটিয়ের জানিয়েছিলেন ক্লেরমন্তের বিপক্ষে ম্যাচটিই হতে যাচ্ছে আর্জেন্টাইন মহাতারকার শেষ ম্যাচ। মেসিকে নিয়ে কোচের সেই ঘোষণার ঘণ্টা কয়েক পর পিএসজির এক মুখপাত্র জানিয়েছেন, গালটিয়ের কথাটা ঠিকভাবে বলতে পারেননি। বরং এখনো চু্ক্তি নবায়নের চেষ্টা করা হচ্ছে বলেও জানানো হয়েছে।

পিএসজি কোচ বলেন, ‘ফুটবল ইতিহাসের সেরা খেলোয়াড়কে কোচিং করানোর সুযোগ হয়েছে আমার। ক্লারমন্তের বিপক্ষে পার্ক দ্য প্রিন্সেসে অনুষ্ঠিতব্য ম্যাচটিই হতে যাচ্ছে লিওর (মেসির) শেষ ম্যাচ।’ এমনকী পিএসজিতে মেসি তার শেষ ম্যাচে উষ্ণ অভিনন্দন পাবেন বলেও আশা প্রকাশ করেছিলেন গালটিয়ের। উল্লেখ্য, চলতি মৌসুমের শেষ ম্যাচে আগামীকাল শনিবার দিবাগত রাতে মাঠে নামছে পিএসজি। 

universel cardiac hospital

কিন্তু পিএসজির সূত্র গণমাধ্যমকে জানিয়েছে, পিএসজিতে আগামীকালের ম্যাচটিই মেসির শেষ নয়, এটি হবে তার মৌসুমের শেষ ম্যাচ। মেসিকে নিয়ে কোচের ঘোষণার পরপরই স্প্যানিশ সংবাদমাধ্যম ইএফইর সঙ্গে কথা বলেছেন পিএসজির এক মুখপাত্র। তিনি জানিয়েছেন, গালতিয়ের কথাটা ঠিকভাবে বলতে পারেননি। ক্লেরমন্তের বিপক্ষে আগামীকাল মৌসুমের শেষ ম্যাচ খেলবে আগেই লিগ শিরোপা নিশ্চিত করা পিএসজি। অন্য খেলোয়াড়দের মতো মেসির জন্যও এটা মৌসুমের শেষ ম্যাচ।

আর্জেন্টিনার সংবাদমাধ্যম ‘টিওয়াইসি স্পোর্টস’ জানিয়েছে, মেসিকে নিয়ে এখনো হাল ছাড়েনি পিএসজি। মেসির বর্তমান চুক্তিতে আরও এক বছর মেয়াদ বাড়ানোর সুযোগ আছে। পিএসজি নাকি এই আশায় বসে আছে।

২০২১ সালে দুই বছরের চুক্তিতে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেন মেসি। অবশ্য পিএসজি অধ্যায়ের শেষটা ভুলে যেতেই চাইবেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। লিগ ওয়ানের ক্লাবটির চ্যাম্পিয়ন্স লিগ ব্যর্থতার দায়ে প্রায় নিয়মিতই মাঠে সমর্থকদের দুয়োধ্বনি শুনতে হচ্ছিল। এছাড়া কদিন আগে অনুমতি ছাড়া সৌদি আরব ভ্রমণে গিয়ে এই বিশ্বজয়ী মহাতারকা কঠোর শাস্তি পেয়েছিলেন। তবে সমালোচনা থাকলেও মাঠে নিজের সেরাটা উজাড় করে দিয়েছেন মেসি। চলতি মৌসুমে লিগ ওয়ানের শিরোপা ধরে রাখার পথে ১৬ গোলের পাশাপাশি সমান সংখ্যক অ্যাসিস্টও রয়েছে তার। 

শেয়ার করুন