সাবেক বিডিআরের ডিজি শাকিলের ছেলে ঢাকায় প্রার্থী হতে চান

নিজস্ব প্রতিবেদক

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে প্রার্থী হতে চান রাকিন আহমেদ ভূঁইয়া। তিনি পিলখানা হত্যাযজ্ঞে নিহত সাবেক বিডিআরের (বর্তমান বিজিবি) মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল শাকিল আহমেদের ছেলে। রাকিন আহমেদ সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টি (জাপা) থেকে মনোনয়ন চাইছেন। ইতিমধ্যে প্রার্থিতা জানান দিতে নির্বাচনী এলাকায় প্রচারপত্র ও পোস্টারও টাঙিয়েছেন তিনি।

রাকিন জাতীয় পার্টির (জাপা) কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও দলের ‘রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট’ শাখার সদস্যসচিব। তিনি পেশায় আইনজীবী। তিনি গণমাধ্যমে বিজ্ঞপ্তি পাঠিয়ে উপনির্বাচনে প্রার্থী হওয়ার আগ্রহের কথা জানান।

universel cardiac hospital

২০০৯ সালের ২৫ ফেব্রুয়ারি রাজধানীর পিলখানায় নৃশংস হত্যাযজ্ঞে রাকিনের বাবা শাকিল আহমেদসহ ৫৭ জন সেনা কর্মকর্তা নিহত হন। সে ঘটনায় রাকিন আহমেদের মা নাজনীন আহমেদকেও নৃশংসভাবে হত্যা করা হয়। সে সময় বাহিনীটি বিডিআর নামে পরিচিত ছিল। পরে নাম পাল্টিয়ে করা হয়েছে বিজিবি।

আগামী ১৭ জুলাই ঢাকা-১৭ আসনে উপনির্বাচন হবে। গত ১৫ মে চিত্রনায়ক আকবর হোসেন পাঠান (ফারুক) মারা গেলে নির্বাচন কমিশন আসনটি শূন্য ঘোষণা করে। এই আসনে জাপা এখনো মনোনয়ন কার্যক্রম শুরু করেনি। দলের চেয়ারম্যান জি এম কাদের আজ মঙ্গলবার সকালে দেশের বাইরে গেছেন। ৯ জুন তিনি দেশে ফেরার পর দলীয় ফরম বিক্রি হবে।

শেয়ার করুন