পিরোজপুরের ভাণ্ডারিয়া পৌরসভা নির্বাচন বাধাগ্রস্তের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক

পিরোজপুরের ভাণ্ডারিয়া পৌরসভার নির্বাচন হয় না ৭ বছর। সম্প্রতি ওই পৌরসভায় নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। কিন্তু নির্বাচন যাতে অনুষ্ঠিত হতে না পারে সেজন্য সরকারদলীয় কিছু ব্যক্তি ষড়যন্ত্র করছেন বলে অভিযোগ উঠেছে।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় একজন রাজনৈতিক কর্মী মত ও পথকে জানান, নির্বাচন বাধাগ্রস্ত করতে উচ্চ আদালতেও যাচ্ছেন কেউ কেউ। খসড়া ভোটার তালিকা সংশোধন চেয়ে করেছেন একাধিক রিট। সেখানে দাবি করা হয়েছে, মৃত ভোটারদের নাম ভোটার তালিকা থেকে যেন বাদ দেওয়া হয়।

universel cardiac hospital

বিচারপতি কেএম কামরুল কাদের ও বিচারপতি বিচারপতি মোহাম্মদ শওকত আলী চৌধুরীর দ্বৈত হাইকোর্ট বেঞ্চ নির্বাচনের তফসিলের ওপর কোন স্থগিতাদেশ দেননি। তবে খসড়া ভোটার তালিকা সংশোধন চেয়ে রিট পিটিশনে যুক্ত একটি আবেদন নিষ্পত্তি করতে নির্বাচন কমিশনকে নির্দেশনা দিয়েছেন। এরজন্য সময় দিয়েছেন সাতদিন।

আদালত বলেছেন, এই আদেশ ভান্ডারিয়া পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হওয়ার ক্ষেত্রে কোন প্রতিবন্ধকতার সৃষ্টি করবে না।

রিটকারীর পক্ষে মামলা লড়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথী। তবে মামলার শুনানির এক পর্যায়ে বেঞ্চের জ্যেষ্ঠ বিচারপতি কেএম কামরুল কাদের বলেন, এই মামলা করেছেন কি নির্বাচন অনুষ্ঠানকে বাধাগ্রস্ত করতে? আমরা নির্বাচন বন্ধে কোন আদেশ দেব না।

শেয়ার করুন