মালয়েশিয়ায় ‘পাসপোর্ট’ পেতে বাংলাদেশিদের জন্য জরুরি নোটিশ

প্রবাস ডেস্ক

পাসপোর্ট পেতে মালয়েশিয়া প্রবাসীদের জন্য জরুরি নোটিশ দিয়েছে বাংলাদেশ হাইকমিশন। দেশটিতে প্রবাসী বাংলাদেশিরা যাতে বৈধকরণ কর্মসূচিতে অংশ নিতে পারেন সেই লক্ষ্যে দ্রুত পাসপোর্ট ডেলিভারির নির্দেশনা দিয়ে এই নোটিশ জারি করা হয়।

বুধবার (৭ জুন) জারি করা নোটিশে বলা হয়, এখন থেকে পোস্ট অফিসের পাশাপাশি দূতাবাস থেকেও বিশেষ ব্যবস্থাপনায় হাতে হাতে পাসপোর্ট ডেলিভারি দেওয়া হবে।

universel cardiac hospital

নোটিশে সই করেন দেশটির রাজধানী কুয়ালালামপুরে বাংলাদেশ হাইকমিশনের পাসপোর্ট ও ভিসা উইংয়ের প্রথম সচিব মিয়া মোহাম্মাদ কেয়ামউদ্দিন।

নোটিশে আরও বলা হয়, যাদের পাসপোর্ট অনলাইন হয়েছে, শুধুমাত্র তাদের পাসপোর্ট হাতে হাতে দেওয়া হবে। ১০ ও ১১ জুন সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত ডেলিভারি তথ্যগ্রহণ ও দুপুর ৩টা থেকে বিকেল ৫টা পর্যন্ত পাসপোর্ট বিতরণ করা হবে।

১৬৬, জালান বেসার, পেকান আমপাং ও সেলাঙ্গরে অবস্থিত বাংলাদেশ পাসপোর্ট অফিস থেকে নেওয়া যাবে পাসপোর্ট।

এছাড়া ১৭ ও ১৮ জুন দেশটির পেনাং প্রদেশের জর্জ টাউনে দূতাবাসের কনস্যুলেট অফিস থেকে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পাসপোর্ট বিতরণ চলবে। এক্ষেত্রে ১৪ জুনের মধ্যে পাসপোর্টের জন্য আবেদন করতে হবে।

অপরদিকে ২৪ ও ২৫ জুন দেশটির জহুরবারু প্রদেশের অগ্রণী রেমিট্যান্স হাউস থেকে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পাসপোর্ট বিতরণ চলবে। এক্ষেত্রে ২১ জুনের মধ্যে পাসপোর্টের জন্য আবেদন করতে হবে।

শেয়ার করুন