নির্দলীয় সরকার ছাড়া কোনো নির্বাচন হবে না: ফখরুল

নিজস্ব প্রতিবেদক

মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

সরকার আবার ‘নির্বাচন নির্বাচন খেলা’ শুরু করেছে অভিযোগ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, কোনো নির্বাচন এ দেশে হবে না, যদি নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে না হয়। আজ শুক্রবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক সমাবেশে তিনি এ কথা বলেন।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও লোডশেডিংয়ের প্রতিবাদে জাতীয়তাবাদী শ্রমিক দলের উদ্যোগে এই শ্রমিক-কর্মচারী সমাবেশ ও বিক্ষোভ মিছিল হয়। বক্তব্যে ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে ভোট দিতে না পারার অভিযোগ করেন বিএনপির মহাসচিব। তিনি বলেন, এখন আবার নির্বাচন আসছে, সেই নির্বাচন নিয়ে আওয়ামী লীগ সরকার আবার নির্বাচন নির্বাচন খেলা শুরু করেছে। আমাদের প্রয়োজন একটা অবাধ, সুষ্ঠু নির্বাচ। প্রয়োজন একটি নির্দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা।

universel cardiac hospital

গোটা জাতি আজকে নিরপেক্ষ সরকারের দাবিতে ঐক্যবদ্ধ দাবি করে মির্জা ফখরুল বলেন, কোনো নির্বাচন এ দেশে হবে না, যদি নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে না হয়। সে জন্য সংসদ বিলুপ্ত, আওয়ামী লীগ সরকারের পদত্যাগ এবং নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের দাবি জানান বিএনপির এই নেতা।

‘দুনিয়ার মজদুর এক হও’ স্লোগান ধরে মির্জা ফখরুল ইসলাম শ্রমিকদের ন্যায্য মজুরি নিশ্চিত করাসহ একটি কল্যাণকর রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য চলমান আন্দোলনকে চূড়ান্ত পর্যায়ে নিয়ে যেতে শ্রমিক-কর্মচারীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

শেয়ার করুন