সিলেটে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর বাসার সামনে অস্ত্রের মহড়া, গ্রেফতার ৩

নিজস্ব প্রতিবেদক

সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে ৭ নম্বর ওয়ার্ডের প্রতিদ্বন্দ্বী কাউন্সিলর প্রার্থীর বাসার সামনে অস্ত্রের মহড়া দেওয়ার অভিযোগে ৩ জনকে আটক করেছে নগরের বিমানবন্দর থানা পুলিশ।

শনিবার (১০ জুন) সকালে নগরের বনকলাপাড়া ও হাজীপাড়া এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

universel cardiac hospital

গ্রেফতাররা হলেন-বনকলাপাড়া এলাকার আতিকুর রহমান (৪২), জুবের আহমদ (৩৮) ও হাজীপাড়া এলাকার নুরুজ্জামান (৩৪)।

শনিবার দুপুরে সিলেট মহানগর পুলিশের কমিশনার ইলিয়াছ শরীফ জাগো নিউজকে এতথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, গ্রেফতার জুবের আহমদ ও নুরুজ্জামানের অস্ত্র নিয়ে মহড়া দেওয়ার বিষয়টি ফেসবুকে ছড়িয়ে পড়া ভিডিও দেখে নিশ্চিত হওয়া গেছে। মহড়ায় ব্যবহৃত অস্ত্রটি উদ্ধার ও কাউন্সিলর আফতাব হোসেন খানসহ অন্য আসামিদের আটক করতে পুলিশ অভিযান চালাচ্ছে।

পুলিশ কমিশনার আরও বলেন, অস্ত্র নিয়ে মহড়া ও হুমকির ঘটনায় শুক্রবার দিনগত রাতে এয়ারপোর্ট থানায় মামলা হয়েছে। মামলায় ৭ নম্বর ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর ও মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আফতাব হোসেন খানকে প্রধান আসামি করা হয়। এছাড়া অজ্ঞাতনামা আসামি করা হয়েছে ২০ থেকে ২৫ জনকে।

পুলিশ ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী সাঈদ মো. আবদুল্লাহ তার বাসার সামনে আরেক প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও বর্তমান কাউন্সিলর আফতাব হোসেন খানের নেতৃত্বে ২০/২৫ জন সন্ত্রাসী অস্ত্র নিয়ে মহড়া দেওয়া ও ভয়ভীতি দেখানোর অভিযোগ করেন রিটার্নিং কর্মকর্তার কাছে। শুক্রবার বিকেল সাড়ে ৫টার দিকে এ অভিযোগ করেন।

এর পরপরই রিটার্নিং কর্মকর্তা পুলিশকে বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানিয়েছেন। এরপরই পুলিশ সাঈদ মো. আবদুল্লাহর অভিযোগটি মামলা হিসেবে গ্রহণ করেন। স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন-২০০৯ এবং আইনশৃঙ্খলা বিঘ্নকারী অপরাধ (দ্রুত বিচার) (সংশোধন) আইন-২০১৯ অনুযায়ী, ত্রাস সৃষ্টি করে ভয়ভীতি ছড়ানোসহ নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করার অপরাধে মামলাটি হয়েছে।

শেয়ার করুন