জি এম কাদেরের মুখে সরকারের সমালোচনা, বিস্মিত আ. লীগের দুই এমপি

নিজস্ব প্রতিবেদক

সংসদের প্রধান বিরোধীদল জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জি এম কাদেরের মুখে বর্তমান সরকারের সমালোচনা শুনে বিস্ময় প্রকাশ করেছেন আওয়ামী লীগ দলীয় দুই সংসদ সদস্য। তাঁরা হলেন- দিনাজপুর-৫ আসনের মোস্তাফিজুর রহমান ফিজার ও চাঁদপুর-৪ আসনের শফিকুর রহমান।

আজ রোববার সংসদের বৈঠকে ২০২৩-২৪ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তারা বলেন, বিএনপির নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং আমীর খসরু মাহমুদ চৌধুরী সরকারের সমালোচনা করতে পারেন। কিন্তু জি এম কাদের সরকারি সকল সুযোগ-সুবিধা গ্রহণ করে কেন সমালোচনা করছেন তা তাঁরা বুঝতে পারছেন না।

চাঁদপুর-৪ আসনের সংসদ সদস্য শফিকুর রহমান বলেন, এখানে যারা আছি, সবাইকে বুকে হাত দিয়ে বলতে হবে আসলেই আমরা কী মূলধারার সঠিক রাজনীতি চাই কি না? নাকি এখানে এসে সুবিধা নিয়ে অন্যদিকে কথা বলি।

বাংলাদেশ নীরবে শ্রীলঙ্কা হয়ে গেছে- জি এম কাদেরের এমন বক্তব্যের সমালোচনা করে জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি শফিকুর রহমান বলেন, বিএনপির মির্জা ফখরুল বলেন বাংলাদেশ ধ্বংস হয়ে গেছে, বাংলাদেশ ফ্যাসিস্ট হয়ে গেছে। অনেক কিছু বলেন। তিনি কেন বলেন সেটা আমরা বুঝি। কিন্তু জি এম কাদের সাহেবের দল শেখ হাসিনার কাছ থেকে সমস্ত সুযোগ-সুবিধা নিয়ে এই ধরনের অসত্য ভাষণ দেবেন কেন সেটা আমরা বুঝি না। আল্লাহ পাক কোরআন শরিফে বলেছেন, যত মোনাফেক আছে সব মিথ্যাবাদী। আমি ওনাকে মিথ্যাবাদী বলতে চাই না। তিনি হয়তো ভুল করেছেন, কারও কাছ থেকে ভুল শিক্ষা পেয়েছেন, কারও কাছ থেকে শুনেছেন।

দিনাজপুর-৫ আসনের সরকার দলীয় সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান বলেন, আমি অবাক হয়ে গেলাম। বিরোধী দলীয় উপনেতা বললেন দেশ নাকি নীরবেই শ্রীলঙ্কা হয়ে গেছে। আমির খসরু (বিএনপির নেতা) সে কথা বললে সহ্য হয়। এ কথা ফখরুল (মির্জা ফখরুল) বললে সহ্য হয়। জি এম কাদের সাহেব বললেন দেশ নাকি নীরবেই শ্রীলঙ্কা হয়ে গেছে। টের পাচ্ছে না কেউ। নীরবেই হয়ে গেছে। শব্দ করে হওয়ার কথা। কিন্তু নীরবেই হয়ে গেছে। অর্থাৎ, আমাদের অগ্রগতি নজরে পড়ে না। গণতন্ত্র নিয়ে ছবক দিচ্ছে।

শেয়ার করুন