টেস্টের মাঝেই সুখবর পেলেন লিটন

মত ও পথ ডেস্ক

লিটন দাস
লিটন দাস। ফাইল ছবি

কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগের শুরুতেই দল পেয়েছিলেন সাকিব আল হাসান। বিশ্বসেরা এই টাইগার অলরাউন্ডার আসন্ন আসরটিতে মন্ট্রিয়েল টাইগার্সের আইকন ক্রিকেটার হিসেবে খেলবেন। এরপরই খবর আসে, আফগানিস্তানের বিপক্ষে টেস্ট ম্যাচ নিয়ে ব্যস্ত থাকা উইকেটরক্ষক ব্যাটার লিটন ‍কুমার দাসও দল পেয়েছেন ফ্র্যাঞ্চাইজি লিগটিতে।

আসন্ন মৌসুমে তাকে সারে জাগুয়ার্সের হয়ে খেলতে দেখা যাবে। লিটন ছাড়াও দলটিতে রয়েছে বিশ্বের কয়েকজন তারকা ক্রিকেটার। এর মধ্যে রয়েছেন অ্যালেক্স হেলস, ইফতিখার আহমেদ, জেসন বেহরেনড্রফ, করিম জানাত, মোহাম্মদ হারিস ও সন্দিপ লামিচানের মতো ক্রিকেটাররা।

গত মঙ্গলবার (১৩ জুন) এই ফ্র্যাঞ্চাইজি লিগটির তৃতীয় আসরের ড্রাফট অনুষ্ঠিত হয়। আগামী ২০ জুলাই থেকে মাঠে গড়াবে গ্লোবাল টি-টোয়েন্টির আসর, যা ফাইনালের মাধ্যমে পর্দা নামবে ৬ আগস্ট।

এবারের আসরে মোট ৬টি ফ্র্যাঞ্চাইজি অংশগ্রহণ করছে। প্রতিটি দলে খেলোয়াড় থাকবে ১৬ জন করে। ১৮ দিনের এই আসরে সবমিলিয়ে ম্যাচ হবে ২৫টি। এর আগে এই টুর্নামেন্টে খেলেছেন ক্রিস গেইল, যুবরাজ সিং, লাসিথ মালিঙ্গা, কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেল, শহীদ আফ্রিদি, শোয়েব মালিক, ডেভিড ওয়ার্নার ও স্টিভ স্মিথের মতো ক্রিকেটাররা।

শেয়ার করুন