অতি নাটকীয় কিছুর অপেক্ষায় আফগানিস্তান

মত ও পথ ডেস্ক

সংগৃহীত ছবি

পরিস্থিতি যত বিরুদ্ধই হোক, আশা দেখানোই কোচদের দায়িত্ব। জোনাথন ট্রটও তাই কিছু সম্ভাবনার কথা বললেন। তবে বাস্তবতা যে আসলে কতটা কঠিন, তার তো আর অজানা নয়। আফগানিস্তান কোচ তাই এটাও অকপটে স্বীকার করে নিলেন, অতি নাটকীয় কিছু না হলে এই টেস্টে তাদের আর কোনো সম্ভাবনা নেই। 

মিরপুর টেস্টের দ্বিতীয় দিন শেষে দুই ইনিংস মিলিয়ে আফগানিস্তান পিছিয়ে ৩৭০ রানে। উইকেটের যা অবস্থা, তাতে লক্ষ্য বলা যায় এখনই ধরাছোঁয়ার বাইরে। বাকি এখনও ৯ উইকেট। এই লিডের পাহাড় তাই আজ (শুক্রবার) ক্রমেই আরও উঁচুতে নেবে বাংলাদেশ। 

universel cardiac hospital

শেষ সেশনে জাকির হাসান ও নাজমুল হোসেন শান্তর দারুণ ব্যাটিংয়ের সঙ্গে আফগানদের আলগা বোলিং মিলিয়ে জুটি হয়েছে শতরানের। তবে উইকেট আদতে ব্যাটিংয়ের জন্য বেশ কঠিন। তৃতীয়-চতুর্থ দিনে আরও চ্যালেঞ্জিং হওয়ার কথা। সব মিলিয়ে আফগানিস্তানের সামনে আশার আলো বলতে কিছু নেই। 

দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে ক্রিকেটীয় অনিশ্চয়তার কথা বললেন ট্রট। তবে তার নিজেরও যে তাতে ভরসা খুব একটা নেই, পরিষ্কার হলো তার কথাতেই, ‘অবশ্যই কাজটি হবে কঠিন। বিশেষ করে পিচের যা অবস্থা, আরও কঠিন হবে কাজ। আমাদের স্রেফ লড়াই করতে হবে আরেকটু ভালো কিছু করতে এবং কিছুটা সম্মানের জন্য খেলতে ও নিজেদের মানসিকতা মেরে ধরতে।’

‘কাজটি অবশ্যই কঠিন হবে। কালকে সকালে আমাদের অনেক ভালো বোলিং করতে হবে। এরপর ব্যাটিংয়ে অসাধারণ কিছু করতে হবে। সবকিছুই তো সম্ভব, ক্রিকেটে কত নাটকীয় কিছুই তো আমরা দেখেছি। তবে নিজেদের সামর্থ্যকে ছাপিয়ে যেতে হবে আমাদের।’-আরও যোগ করেন তিনি। 

শেয়ার করুন