চিনির দাম নজরদারিতে রাখার নির্দেশ দিলেন বাণিজ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

নির্ধারিত মূল্যে বাজারে চিনি বিক্রি করা হচ্ছে কি না, তা নজরদারিতে রাখার জন্য জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরকে নির্দেশ দিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। ঢাকায় সচিবালয়ে আজ বৃহস্পতিবার মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত এক জাতীয় সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আয়ুর্বেদিক মেডিসিন ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন ও মেডিসিনাল প্ল্যান্টস অ্যান্ড হারবাল প্রোডাক্টস বিজনেস প্রমোশন কাউন্সিল যৌথভাবে ‘বাংলাদেশে আয়ুর্বেদিক ওষুধের বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ’ শীর্ষক এই সেমিনারের আয়োজন করে। বাণিজ্য মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

universel cardiac hospital

সেমিনারে বাণিজ্যমন্ত্রী বলেন, আন্তর্জাতিক বাজারে চিনির দাম বেড়েই চলেছে, যার প্রভাব আমাদের দেশেও পড়েছে। আন্তর্জাতিক বাজারের সঙ্গে সমন্বয় করার জন্য ট্যারিফ কমিশনকে বলা হয়েছে। তারা জানিয়েছে, দেশে চিনির দামের সঙ্গে আন্তর্জাতিক বাজার মূল্যের কিছুটা পার্থক্য আছে, সেটা সমন্বয় করা হবে।

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে বাণিজ্যমন্ত্রী বলেন, চিনির ওপর যে শুল্কহার নির্ধারণ করা হয়েছে, তা কমানো অথবা ছাড় দেওয়ার বিষয়ে আমরা জাতীয় রাজস্ব বোর্ডকে (এনবিআর) অনুরোধ করব। সেটা করা হলে চিনির দাম কিছুটা কমানো সম্ভব হবে।

শেয়ার করুন