আমরা একটি মাদকমুক্ত সংসদীয় আসন গড়ে তুলার চেষ্টা করছি: মোকতাদির চৌধুরী

নিজস্ব প্রতিবেদক

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনের সংসদ সদস্য যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী বলেছেন, আমরা একটি মাদকমুক্ত সংসদীয় আসন গড়ে তুলার চেষ্টা করছি। কাজেই মাদক ব্যবসা ও মাদক চলাচলের সাথে যারা জড়িত তাদের ব্যাপারে আমাদের সর্বাত্মক সতর্কতা অবলম্বন করতে হবে; তারা যাতে কোনোভাবেই সমাজের কোনো অংশের নেতৃত্বে আসতে না পারে সেই ব্যপারটাও নিশ্চিত করতে হবে।

২২ জুন (বৃহস্পতিবার) ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা প্রশাসন আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালক (অনূর্ধ্ব-১৭)-২০২৩ ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

universel cardiac hospital

মাদকের বিরুদ্ধে শক্ত অবস্থান নিয়ে মোকতাদির চৌধুরী বলেন, আমাদের সমাজে একটা দ্বৈততা এখনও বিরাজমান। আমরা যখন মাদকের বিরুদ্ধে একদিকে বলছি, আরেক দিকে সমাজের নেতা হিসেবে তাদেরকেই আমরা নির্বাচন করে দিচ্ছি; যারা মাদক ব্যবসার সাথে জড়িত। এই দ্বৈততা এটা পরিহার করতে হবে।

তিনি বলেন, সমাজকে যদি মাদক আপনি মাদকমুক্ত ও অপরাধমুক্ত রাখতে চান তাহলে অবশ্যই এদের অবস্থান নিতে হবে।

মোকতাদির চৌধুরী বলেন, মাদকের সঙ্গে কী জড়িত আছে। মাদকের সঙ্গে জড়িত আছে মিথ্যাচার, চোরাকারবার, ছিনতাই, চাঁদাবাজি ও ইভটিজিং। অর্থাৎ যতরকমের সামাজিক অপরাধ আছে সবগুলোর সাথেই মাদক জড়িত। আমরা এগুলোকে দেখেও দেখিনা, এটা কিন্তু ঠিক না।

তিনি বলেন, বাংলাদেশে ক্রমবর্ধমান হারে মাদক সেবন বেড়ে যাচ্ছে, এই বৃদ্ধিকে রুখতে হবে। মাদক ব্যবসার সাথে যারা জড়িত তাদেরকে প্রতিরোধ করার জন্য আমাদের জনপ্রতিনিধি থেকে শুরু করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী রাজনীতির সঙ্গে সংশ্লিষ্ট সকলকে অগ্রসর হতে হবে।

মাদ্রাসা ছাত্রদের খেলাধুলায় অংশগ্রহণের আহ্বান জানিয়ে মোকতাদির চৌধুরী বলেন, মাদ্রাসা ছাত্ররা যদি খেলাধুলার ব্যাপারে অগ্রসর হয়, আমি আরও আনন্দিত হবো এবং তাদেরকে পৃষ্ঠপোষকতা করব।

শেয়ার করুন