চিকিৎসায় গাফিলতির অভিযোগে বি কে দাসের রেজিস্ট্রেশন স্থগিত

নিজস্ব প্রতিবেদক

চিকিৎসক
ফাইল ছবি

চিকিৎসা সেবায় গাফিলতির অভিযোগে রাজধানীর কেয়ার মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যাপক ডা. বিজয় কৃষ্ণ দাসের (বি কে দাস) রেজিস্ট্রেশন স্থগিত করেছে বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি)। বিএমডিসির রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ডা. লিয়াকত হোসেনের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, ডা. বি কে দাসের মাধ্যমে ১১ মাসের শিশু সন্তানের আংশিক তালু কাটা অপারেশনে শিশুটির মৃত্যু হয়। এই মর্মে শিশুটির বাবা ও মা অত্র কাউন্সিলে অভিযোগ দাখিল করেন। অভিযোগের প্রেক্ষিতে কাউন্সিল অভিযোগকারী এবং চিকিৎসক উভয়ের স্বাক্ষাৎকার গ্রহণ ও তদন্তে প্রমাণিত হয় যে, চিকিৎসা কার্যে চিকিৎসকের যথেষ্ট গাফিলতি ছিল, তা প্রমাণিত হয়েছে।

universel cardiac hospital

এতে আরো বলা হয়, এমতাবস্থায় বিএমডিসি আইন, ২০১০ (৬১ নং আইন) এর ২৩ (১) ধারায় প্রদত্ত ক্ষমতাবলে সংস্থা থেকে প্রদত্ত অধ্যাপক ডা. বি কে দাসের রেজিস্ট্রেশন (A-16886, ছয় মাসের জন্য স্থগিত করা হলো। স্থগিত আদেশ ২২ জুন ২০২৩ তারিখ থেকে কার্যকর হবে। উল্লেখিত সময়ে বিএমডিসি আইন, ২০১০ (৬১ নং আইন) এর ধারা ২২ (১) অনুযায়ী তিনি কোথাও কোনোরূপ চিকিৎসা সেবা দিতে পারবেন না। এমনকি ওই সময়ে তিনি নিজেকে চিকিৎসক হিসেবে পরিচয় দিতে পারবেন না।

শেয়ার করুন