‘বাঘা যতীন’ রূপে দেব

মত ও পথ ডেস্ক

ছবি : ইন্টারনেট

দেব এন্টারটেইনমেন্ট ভেঞ্চার্স প্রাইভেট লিমিটেডের ৬ বছর পূর্ণ হলো। সেই উপলক্ষ্যে ২২ জুন মুক্তি পেল ‘বাঘা যতীন’ সিনেমার নতুন পোস্টার। আর সেখানে দেবকে শিখরূপী বাঘা যতীন হিসেবে দেখেই মজা পেয়েছেন অনেকেই।

আগামী ২০ অক্টোবর এই ছবি হিন্দি ও বাংলা ভাষায় ভারত জুড়ে মুক্তি পাবে। জিতের চেঙ্গিসের পর এই দ্বিতীয় কোনো বাংলা ছবি হিন্দি ভাষায় মুক্তি পাবে।

universel cardiac hospital

‘বাঘা যতীন’ সিনেমার পোস্টার প্রকাশ্যে এসেছে সেখানে দেবকে একজন শিখ রূপে দেখা গিয়েছে। তার পরনে খাকি পোশাক, মাথায় পাগড়ি, লম্বা দাড়ি। কাঁধে বন্দুক রেগে রাগত চোখে তাকিয়ে আছেন তিনি। আর দেবের এই লুকের ছবি সামনে আসতেও ট্রল শুরু হয়েছে।

বাঘা যতীনের যে ছবির সঙ্গে সকলেই পরিচিত, স্বাধীনতা সংগ্রামী যতীন্দ্রনাথ মুখোপাধ্যায়ের যে রূপ সকলের মনে গেঁথে আছে তার সঙ্গে যে দেবের এই রূপের কোনো মিল নেই। আর তাতেই এক দল মানুষ বেজায় চটেছেন! চলছে ট্রোল। একদিকে যখন দেবের এই রূপ নিয়ে প্রশ্ন চিহ্ন বসেছে তখন আরেকদিকে পরিচালকের নাম সন্দেহ আরও উসকে দিচ্ছে। হবে নাই বা কেন! অরুণ রায় যে ঐতিহাসিক চরিত্র ও ঘটনা নিয়ে যথেষ্ট গবেষণা করে ছবি বানাতে সিদ্ধহস্ত। ‘হীরালাল’, ‘৮/১২’ ছবিগুলো তারই প্রমাণ দেয়।

এই ছবিতে দেবের সঙ্গে গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে সুদীপ্তা চক্রবর্তীকে। বাঘা যতীনের স্ত্রী ইন্দুবালার চরিত্রে নবাগতা সৃজা দত্তকে দেখা যাবে। নীলায়ন চট্টোপাধ্যায় এই ছবির সঙ্গীত পরিচালনা করেছেন।

শেয়ার করুন