গাজীপুরে দুই মহাসড়কেই দীর্ঘ যানজট, ঘরমুখী মানুষের দুর্ভোগ

গাজীপুর প্রতিনিধি

ঈদযাত্রায় উত্তরবঙ্গের প্রবেশদ্বার ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ত্রিমোড় এলাকা আজ মঙ্গলবার সকালে কিছুটা স্বাভাবিক থাকলেও দুপুরের পর থেকে পোশাক কারখানা ছুটি হওয়ায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। দীর্ঘ সময় সড়কে আটকা পড়ে চরম দুর্ভোগে পড়েছেন ঘরমুখী মানুষ।

সকাল থেকেই ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যানবাহন ও যাত্রীর চাপ বাড়তে শুরু করে। দুপুরের পর কারখানা ছুটি হলে বিকেলে মহাসড়ক দুটিতে যানবাহনের চাপ বেড়ে যায় কয়েক গুণ।

নাওজোড় হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতিকুল ইসলাম বলেন, একযোগে বিপুলসংখ্যক যানবাহন মহাসড়কে বের হওয়ায় অতিরিক্ত চাপের সৃষ্টি হয়েছে। এতে যানজটের সৃষ্টি হচ্ছে। পুলিশ যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে চেষ্টা চালিয়ে যাচ্ছে।

হাইওয়ে পুলিশ জানায়, মঙ্গলবার সকাল থেকে গাজীপুরে ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যানবাহনের ধীরগতি থাকলেও বেলা সাড়ে তিনটায় যানজট শুরু হয়। পাশাপাশি অতিরিক্ত যাত্রীর তুলনায় পরিবহনের সংকট দেখা গেছে। ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কোনাবাড়ী থেকে চন্দ্রা–পল্লী বিদ্যুৎ পর্যন্ত তীব্র যানজট রয়েছে। চন্দ্রা–আশুলিয়া রোডেরও একই অবস্থা। ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী, বোর্ডবাজার হয়ে চান্দনা চৌরাস্তা হয়ে সালনা পর্যন্ত যানজটের সৃষ্টি হয়েছে।

শেয়ার করুন