নিজে থেকে করেছে, এরপর কাঁদছে কেন: তামিমের অবসর প্রসঙ্গে পাপন

ক্রীড়া প্রতিবেদক

তামিম ইকবালের অবসরের পেছনে তার কথার কোনো প্রভাব থাকতে পারে, সেটি বিশ্বাস করেন না বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। অবসরের ঘোষণা দিয়ে সংবাদ সম্মেলনে তামিম কেন কেঁদেছেন, সেটিও বুঝতে পারছেন না তিনি। তামিমের আচমকা অবসর প্রসঙ্গে আগে থেকে কিছু জানেন না বলেও দাবি করেছেন বিসিবি সভাপতি।

আফগানিস্তান সিরিজ শুরুর আগে সংবাদ সম্মেলনে নিজে শতভাগ ফিট নন বলে জানান তামিম। প্রথম ওয়ানডেটা খেলেই তার ফিটনেস কোন পর্যায়ে আছে, সেটি বোঝার চেষ্টা করবেন বলে জানান বাংলাদেশ অধিনায়ক। তবে তামিমের এই বক্তব্যের তীব্র প্রতিক্রিয়া সংবাদমাধ্যমে জানান বিসিবি সভাপতি। আজ দুপুরে তামিম আন্তর্জাতিক ক্রিকেটকেই বিদায় বলে দেন। তার অমন মন্তব্যের কোনো প্রভাব থাকতে পারে কি না, এ বিষয়ে জানতে চাইলে নাজমুল হাসান আজ বলেন, বিন্দুমাত্রও না। ওয়ান পারসেন্টও না। যদিও আমি না বলছি না, কারণ জানি না।

universel cardiac hospital

তবে খেলার জন্য কেউ ফিট কি না, সে ব্যাপারে সিদ্ধান্ত আগেই জানাতে হবে— এমনও জানিয়েছেন নাজমুল। তার কথা, ‘তবে আবার বলছি, যতবার এমন পরিস্থিতি আসবে, যে কোনো খেলোয়াড়, যদি সে মনে করে খেলার দিন সে সিদ্ধান্ত নেবে খেলবে কি খেলবে না— এগুলো চলবে না। হয় আপনি ফিট, অথবা নন। ফিট থাকলে দলে থাকবেন, না হলে না। এটাই সবার কাছে বার্তা। আমার মনে হয় না পৃথিবীর কোনো দেশে এর ব্যত্যয় ঘটে। এটা আমি করবই।’

শেয়ার করুন