বাংলাদেশের সঙ্গে অংশীদারত্ব আরও নিবিড় করতে চায় যুক্তরাষ্ট্র

নিজস্ব প্রতিবেদক

বেসামরিক নিরাপত্তা, গণতন্ত্র ও মানবাধিকারবিষয়ক মার্কিন আন্ডার সেক্রেটারি উজরা জেয়া বাংলাদেশের সঙ্গে যুক্তরাষ্ট্রের অংশীদারত্ব আরও নিবিড় করার আগ্রহ প্রকাশ করেছেন। যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে স্থানীয় সময় গত বৃহস্পতিবার (৬ জুলাই) বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরানের সঙ্গে আলোচনার পর তিনি দুই দেশের সম্পর্ক নিয়ে নিজের টুইটে এ আশাবাদের কথা লিখেছেন।

মূলত ঢাকা সফরের প্রস্তুতির অংশ হিসেবে মার্কিন আন্ডার সেক্রেটারি বাংলাদেশের রাষ্ট্রদূতের সঙ্গে কথা বলেন। উজরা জেয়া তার টুইটে লিখেছেন, ধন্যবাদ, মোহাম্মদ ইমরান। গণতন্ত্র, মানবাধিকার, ন্যায়সংগত শ্রমচর্চা ও মানবিক সহায়তার বিষয়ে আমাদের মধ্যে ফলপ্রসূ আলোচনা হয়েছে।

universel cardiac hospital

১১ জুলাই চার দিনের সফরে বাংলাদেশে আসছেন বেসামরিক নিরাপত্তা, গণতন্ত্র ও মানবাধিকারবিষয়ক মার্কিন আন্ডার সেক্রেটারি উজরা জেয়া। তার সফরসঙ্গী হিসেবে বাংলাদেশে আসছেন দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু। প্রতিনিধিদলের অন্যতম সদস্য হিসেবে বাংলাদেশে আসছেন যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থার এশিয়া দপ্তরের উপসহকারী প্রশাসক অঞ্জলী কৌর।

পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন গত বৃহস্পতিবার ঢাকায় সংবাদ সম্মেলনে বলেছেন, উজরা জেয়ার আসন্ন বাংলাদেশ সফর নির্বাচনকেন্দ্রিক নয়। এই সফরের সময় অনেক বিষয় নিয়ে আলোচনা হবে। তার মধ্যে নির্বাচনের প্রসঙ্গও আসতে পারে।

শেয়ার করুন