সিরিজ বাঁচাতে মাঠে নামছেন লিটনরা

মত ও পথ ডেস্ক

ফাইল ছবি

তামিম ইকবালের অবসর ঘোষণাকে কেন্দ্র করে ইতিহাসের ব্যস্ততম ও আলোচিত দুটি দিন পার করেছে বাংলাদেশ ক্রিকেট। প্রধানমন্ত্রীর আহবানে অবসরের সিদ্ধান্তও প্রত্যাহার করেছেন এ টাইগার ব্যাটার। এর মধ্যেই চট্টগ্রামে সিরিজ বাঁচানোর মিশনে আজ (শনিবার) মাঠে নামছেন লিটস দাসরা। তবে তামিমের অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দেবেন লিটন।

এর আগে প্রথম ওয়ানডে হেরে তিন মাচ সিরিজে ইতোমধ্যে পিছিয়ে আছে টাইগাররা। সে কারণে দ্বিতীয় ম্যাচও হারলে সিরিজ ফসকে যাবে বাংলাদেশের হাত থেকে। এজন্যই টাইগারদের লক্ষ্য এখন একটাই, ম্যাচ জয়। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টায়। অবশ্য এ ম্যাচে নিশ্চিতভাবেই বাংলাদেশ দলে একটি পরিবর্তন আসতে যাচ্ছে। 

universel cardiac hospital

ওপেনার তামিম না থাকায় তার জায়গায় একাদশে দেখা যাবে নতুন কোনো ওপেনারকে। সেক্ষেত্রে তার জায়গায় ডাক পেয়েছেন রনি তালুকদার। এছাড়া আগে থেকেই দলে ব্যাকআপ ওপেনার হিসেবে ছিলেন নাঈম শেখ। অবশ্য তামিমের বদলি হিসেবে এই ওপেনারের খেলার সম্ভাবনাই বেশি। এছাড়া আগের ম্যাচের বাকি সদস্যদেরও একাদশে থাকার সম্ভাবনা রয়েছে।

গতকাল সংবাদ সম্মেলনে লিটন বলছিলেন, ‌‘আমরা এখনও একটা ম্যাচ পিছিয়ে আছি, আমাদের চেয়ে এগিয়ে আফগানিস্তান। আমাদের কাছে সবচেয়ে বড় বিষয় হচ্ছে, সিরিজটা কীভাবে জিততে পারি। এর চেয়েও বড় হলো, আগামীকালকের ম্যাচ। যা অবশ্যই জিততে হবে। আমার মনে হয়, সতীর্থরা সবাই এই একটা জিনিসেই মনোযোগ দিচ্ছে।’

বিপরীতে আফগান অধিনায়ক হাশমতউল্লাহ শহিদীও জানিয়েছেন সিরিজ জয়ের কথা। আজকের ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করতে চান শহিদী। গতকাল তিনি বলেন, ‘আমরা ভালো অবস্থায় আছি। কালকের ম্যাচ জিতলে সিরিজ ২-০ হবে। আমরা সেদিকেই তাকিয়ে আছি।’

শেয়ার করুন