ইনসাফ কমিটি নয়, আর্থিক স্বচ্ছতা নিয়ে নুর-কিবরিয়ার দ্বন্দ্ব শুরু: ফারুক হাসান

নিজস্ব প্রতিবেদক

ফাইল ছবি

গণঅধিকার পরিষদের চলমান সংকট পরিকল্পিত ও ভুঁইফোড় অভিযোগের ভিত্তিতে বলে মন্তব্য করেছেন দলটির সিনিয়র যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান।

শনিবার (৮ জুলাই) রাতে দলটির আহ্বায়ক ড. রেজা কিবরিয়ার ফেসবুক পেজের এক লাইভে এমন মন্তব্য করেন ফারুক হাসান।

universel cardiac hospital

তিনি বলেন, ভুঁইফোড় অভিযোগের ভিত্তিতে এ সংকট তৈরি করা হয়েছে পরিকল্পিতভাবে। ইনসাফ কমিটির অনুষ্ঠানে রেজা কিবরিয়া আগেও গেছেন। সে সময় নুর দলীয় ফোরামে এসব বিষয়ে অভিযোগ করেননি। তখন দলটির সদস্যসচিব নুরুল হক নুরের সঙ্গে রেজা কিবরিয়ার কোনো সমস্যা তৈরি হয়নি।

‘সমস্যা হলো সেদিন যেদিন রেজা কিবরিয়া জিজ্ঞেস করলেন, আমার দলে আর্থিক লেনদের স্বচ্ছতা কোথায় আমি দেখতে চাই। মেনদি এন সাফাদির সঙ্গে বৈঠক প্রসঙ্গে যখন তিনি জানতে চাইলেন, তখন থেকেই গণ্ডগোলের শুরু।’

দুই বছরে দলটি কোনো আর্থিক হিসাব দিতে পারেনি জানিয়ে ফারুক হাসান বলেন, আমরা কোনো আর্থিক হিসাব দিতে পারিনি। আমাদের আর্থিক কমিটির কাছে ন্যূনতম কোনো ডকুমেন্টস নেই।

তিনি আরও বলেন, সম্প্রতি আমরা একটা বড় জমায়েত করলাম। সেটার হিসাব চাইলে সদস্যসচিব নুরুল আমাকে বললো ৯ লাখ ৪০ হাজার টাকা খরচ হয়েছে৷ তবে টাকা কোথা থেকে এসেছে, কোথায় খরচ হলো, সেই হিসাব পাইনি। আমি কি এই ধোয়াশার মধ্যে রাজনীতি করে যাবো? আপনারা বলেন।

রাজনৈতিক দল কোনো ব্যক্তির হতে পারে না জানিয়ে ফারুক বলেন, স্বৈরতন্ত্র থেকে মুক্তি পেতে, স্বচ্ছ, পরিচ্ছন্ন ও নতুন ধারার রাজনৈতিক দল করার জন্য রাজনীতিতে এসেছি। মেন্দি সাফাদির সঙ্গে বৈঠকের বিষয়টি তিনি দলের বৈঠকে স্বীকার করছেন, কিন্তু গণমাধ্যমে অস্বীকার করছেন। এই যে ভোল পালটানো চরিত্র, এভাবে কি একটা দল চলতে পারে? আপনাদের কাছে আমার প্রশ্ন।

শেয়ার করুন