গণঅধিকার পরিষদ : নুরপন্থিদের কাউন্সিল আজ, বিক্ষোভ সমাবেশ করবে রেজাপন্থিরা

মত ও পথ ডেস্ক

ফাইল ছবি

নানামুখী টানাপোড়েনের মধ্যে থাকা গণঅধিকার পরিষদের কাউন্সিল আজ সোমবার (১০ জুলাই) অনুষ্ঠিত হবে।

দলটির দুই পক্ষের বিবাদের মধ্যেই আজ একপক্ষ কাউন্সিল করছে। অন্য পক্ষ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছে। সদস্য সচিব নুরুল হক নুরের অনুসারীরা কাউন্সিল সফল করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছেন।

সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত পল্টনের প্রীতম জামান টাওয়ারের কেন্দ্রীয় কার্যালয়ে কাউন্সিল কার্যক্রম চলবে। এই কাউন্সিলে মোট ভোটার ২১৬ জন। এরমধ্যে কেন্দ্রীয় কমিটির ভোটার ১২৬ জন।

গত ২ জুলাই গণঅধিকার পরিষদের জাতীয় কাউন্সিল ও উচ্চতর পরিষদের নির্বাচন সম্পন্ন করার লক্ষ্যে ৪ সদস্যবিশিষ্ট নির্বাচন ব্যবস্থাপনা বোর্ড গঠন করা হয়। এতে প্রধান নির্বাচন কমিশনার করা হয় গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক আরিফুল ইসলামকে। নির্বাচন কমিশনার করা হয় সহকারী আহ্বায়ক অ্যাডভোকেট তৌফিক শাহরিয়ার, সহকারী আহ্বায়ক মাহবুব জনি এবং সদস্য তোফাজ্জল হোসেনকে।

কাউন্সিলে সভাপতি পদে ৪ জন প্রার্থী লড়ছেন। তারা হলেন- নুরুল হক নুর, নাজমুল উস সাকিব, বায়েজিদ শাহেদ এবং জাফর মাহমুদ। সাধারণ সম্পাদক পদেও ৪ জন প্রার্থী লড়ছেন। তারা হলেন- রাশেদ খান, মাহফুজুর রহমান খান, বিপ্লব কুমার পোদ্দার এবং জিল্লু খান।

উচ্চতর পরিষদে ৮ জনের বিপরীতে লড়ছেন ১৮ জন। তারা হলেন- শাকিল উজ্জামান, হানিফ খান সজিব, ফিরোজ আহমেদ, আবু হানিফ, সরকার নুরে এরশাদ সিদ্দিকী, জামান আহমেদ সিদ্দিকী, শহিদুল ইসলাম ফাহিম, আনিসুর রহমান মুন্না, ওয়াহিদুল রহমান মিল্কিওয়ে, শাফায়েত হোসেন, মঞ্জুর ইসলাম, সাদ্দাম হোসেন, আব্দুস জাহের, আনিসুর রহমান মুন্না, আবদুল্লাহ আল মামুন সুজন, মিনা আল আমিন, জসিম উদ্দিন ও ফাতেমা তাসনীম।

এর আগে গতকাল বিকেলে নুরুল হক নুর দলটির কেন্দ্রীয় কার্যালয় থেকে করা ফেসবুক লাইভে বলেন, এই কাউন্সিলের মাধ্যমে দলটিতে নবজাগরণ হবে। অত্যন্ত সফল কাউন্সিল হবে। বিশৃঙখলা এড়াতে আইনশৃঙ্খলা বাহিনীর সাহায্য চাওয়া হয়েছে।

তিনি বলেন, কাউন্সিলের মাধ্যমে নেতৃত্বের পরিবর্তন আসতে পারে। টান টান উত্তেজনা আছে। প্রার্থীদের শক্তিশালী অবস্থান ও ব্যাকগ্রাউন্ড আছে। কাউন্সিল প্রতিযোগিতার পরিবেশে অনুষ্ঠিত হোক। এটিই আমরা চেয়েছি। কাজের জোরে আমরা এগিয়ে যেতে চাই। গায়ের জোরে কিংবা গোয়েন্দা সংস্থার সাহায্যে নয়।

অন্যদিকে ড. রেজা কিবরিয়ার অনুসারী, গণঅধিকার পরিষদের যুগ্ম সম্পাদক ফারুক হাসান বলেন, এটি অবৈধ কাউন্সিল। আর এই কাউন্সিল তারা গায়ের জোরে করছেন।

শেয়ার করুন