অ্যাটর্নি জেনারেলের সঙ্গে ইইউ প্রতিনিধিদলের বৈঠক, বাইরে বিএনপিপন্থী আইনজীবীদের স্লোগান

নিজস্ব প্রতিবেদক

অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিনের সঙ্গে বৈঠক করেছেন ইউরোপীয় ইউনিয়নের প্রাক্-নির্বাচন পর্যবেক্ষক দল। আজ মঙ্গলবার দুপুরে প্রায় এক ঘণ্টা অ্যাটর্নি জেনারেলের সঙ্গে বৈঠক করেন তারা। সুপ্রিম কোর্ট এলাকায় অবস্থিত অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের সম্মেলনকক্ষে বৈঠক হয়। সেখানে নির্বাচনী আইনসংক্রান্ত বিষয়ে কথা হয়েছে বলে বৈঠক শেষে সাংবাদিকদের জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন।

এদিকে বৈঠক চলাকালে অ্যাটর্নি জেনারেলের কার্যালয়ের নিচতলার প্রবেশপথের সামনে অবস্থান নেন বিএনপিপন্থী আইনজীবীরা। এ সময় ‘নো মোর হাসিনা’, ‘উই ওয়ান্ট ডেমোক্রেসি’, ‘উই ওয়ান্ট কেয়ারটেকার’, ‘উই ওয়ান্ট ভোটিং রাইটস’সহ বিভিন্ন স্লোগান দেন তাঁরা। বৈঠক শেষে বিকেল পৌনে তিনটার দিকে অ্যাটর্নি জেনারেল কার্যালয় থেকে বেরোনোর সময় প্রতিনিধিদলের সঙ্গে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ মোরশেদ ও মোহাম্মদ মেহেদী হাছান চৌধুরী।

ইইউ প্রতিনিধিদল অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের নিচতলার প্রবেশপথ দিয়ে বের হন। এ সময় আগে থেকে সেখানে থাকা বিএনপিপন্থী আইনজীবীরা কাগজে হাতে লেখা বিভিন্ন প্ল্যাকার্ড নিয়ে ‘নো মোর হাসিনা’ ও ‘ইউ ওয়ান্ট কেয়ারটেকার’সহ বিভিন্ন স্লোগান দিতে থাকেন। ইইউর প্রতিনিধিদলের সদস্যরা গাড়িতে উঠলে স্লোগানের পাশাপাশি গাড়ি ঘিরে বিভিন্ন প্ল্যাকার্ড নিয়ে তাদের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করেন তারা। এ সময় ‘রিস্টোর ডেমেক্রেসি ইন বাংলাদেশ’, ‘ডিএসএ আ ব্ল্যাক ল’ ও ‘নো ইলেকশন আন্ডার হাসিনা’—কাগজে লেখা এমন প্ল্যাকার্ড বিএনপিপন্থী আইনজীবীদের হাতে দেখা যায়। বিএনপির যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন, আইনবিষয়ক সম্পাদক কায়সার কামাল ও জাতীয়াতাবাদী আইনজীবী ফোরামের সুপ্রিম কোর্ট ইউনিটের সাধারণ সম্পাদক গাজী কামরুল ইসলামসহ অন্যরা উপস্থিত ছিলেন।

অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের একাধিক সূত্র জানায়, বেলা দুইটার দিকে ইইউর প্রতিনিধিদলের সদস্যরা অ্যাটর্নি জেনারেল কার্যালয়ে আসেন। পরে সম্মেলন কক্ষে বৈঠক হয়। ইইউর প্রতিনিধিদলের বৈঠকে অ্যাটর্নি জেনারেলের সঙ্গে অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এস এম মুনীর, শেখ মোহাম্মদ মোরশেদ ও মোহাম্মদ মেহেদী হাছান চৌধুরী ছিলেন।

শেয়ার করুন