আরও আট জেলায় নতুন জেলা প্রশাসক

নিজস্ব প্রতিবেদক

জনপ্রশাসন মন্ত্রণালয়
ফাইল ছবি

আরও ৮ জেলায় নতুন জেলা প্রশাসক নিয়োগ দিয়েছে সরকার। সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

এর আগে রোববার ১০ জেলায় নতুন জেলা প্রশাসক নিয়োগ দেওয়া হয়। তার তিনদিন আগে ৬ জুলাই ঢাকাসহ ১০ জেলায় নতুন জেলা প্রশাসক নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন দিয়েছিল জনপ্রশাসন মন্ত্রণালয়।

universel cardiac hospital

এ নিয়ে গত পাঁচ দিনে ২৮ জেলায় নিয়োগ দেওয়া হয়েছে নতুন জেলা প্রশাসক।

এবার মেহেরপুর, শেরপুর, জামালপুর, মুন্সীগঞ্জ, রংপুর, মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ ও চুয়াডাঙ্গায় নতুন জেলা প্রশাসক নিয়োগ দেওয়া হয়েছে।

এর মধ্যে মেহেরপুর ও জামালপুরের ডিসি বিসিএস ২৫ ব্যাচের কর্মকর্তা। তাঁরা চাকরিতে যোগদান করেন ২০০৬ সালের ২১ আগষ্ট।

শেরপুর, মুন্সিগঞ্জ, রংপুর, মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ ও চুয়াডাঙ্গার ডিসি বিসিএস ২৭ ব্যাচের কর্মকর্তা। তাঁরা চাকরিতে যোগদান করেন ২০০৮ সালের ১১ নভেম্বর। ২৪ ব্যাচের কর্মকর্তারা ২০০৫ সালের ২ জুলাই চাকরিতে যোগদান করেন।

প্রজ্ঞাপন অনুযায়ী, জননিরপত্তা বিভাগের উপসচিব মো. শামীম হাসানকে মেহেরপুর, প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক আব্দুল্লাহ আল খায়রুমকে শেরপুর এবং পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের উপসচিব মো. ইমরান আহমেদকে জামালপুরের ডিসি করে পাঠানো হয়েছে।

মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব মো. আবুজাফর রিপন মুন্সিগঞ্জ, জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ মোবাশ্বের হাসান রংপুর এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব রেহেনা আকতার মানিকগঞ্জের ডিসি হয়েছেন। আর আশ্রয়ন-২ প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক মো. মাহমুদুল হককে নারায়ণগঞ্জ এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপসচিব কিসিঞ্জার চাকমাকে চুয়াডাঙ্গারের ডিসি হিসেবে বদলি করা হয়েছে।
এ ছাড়া পৃথক প্রজ্ঞাপনে চূয়াডাঙ্গার ডিসি মোহাম্মদ আমিনুল ইসলাম খানকে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের উপসচিব, মানিকগঞ্জের ডিসি মুহাম্মদ আব্দুল লতিফকে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উপসচিব এবং শেরপুরের ডিসি সালেহা আক্তারকে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের উপসচিব করা হয়েছে। রংপুরের ডিসি চিত্রলেখা নাজনীনকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব, জামালপুরের ডিসি শ্রাবন্তী রায়কে খাদ্য মন্ত্রণালয়ের উপসচিব এবং মেহেরপুরের ডিসি মোহাম্মদ আজিজুল ইসলামকে তথ্য ও সমপ্রচার মন্ত্রণালয়ের উপসচিব পদে বদলি করা হয়েছে।

শেয়ার করুন